ঘুণিঝড় ইয়াসের কারণে বাংলাবাজার-শিমুলিয়া ,সকল নৌ-যান চলাচল বন্ধ

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, মে ২৬, ২০২১

ফেরি চলাচল বন্ধের পরও ঘাটে আসা দূরদূরান্ত যাত্রীদের কাছ থেকে ভাড়া নেয়ার অভিযোগ ইজারাদারদের বিরুদ্ধে

মাদারীপুর, বিশেষ প্রতিবেদকঃ মীর এম ইমরানের – তথ্য চিত্র, রিপোর্ট ঃ

ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাব পদ্মা উত্তাল থাকায় বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বুধবার(২৬ মে) ভোর থেকে বন্ধ রয়েছে ফেরি চলাচল। তবে ঘাটে যাত্রীরা ভিড় করলে ফেরিঘাটের ইজারাদারের লোকজন যাত্রীদের নিকট থেকে ভাড়া আদায় করছেন।

যাত্রী ভাড়া বাবদ ২৫ টাকা নিয়ে টিকিটও দিচ্ছেন যাত্রীদের। টিকিট কাটার পর ‘ফেরি ছাড়বে’ এমন আশা নিয়ে ফেরিতে উঠে অপেক্ষা করছেন যাত্রীরা। দীর্ঘ সময় অপেক্ষায় থাকার পর যাত্রীরা ফিরে যাচ্ছেন বাড়িতে। টিকিট কেটে ফেরিতে উঠে অপেক্ষার পর ফিরে যাওয়া যাত্রীরা এমন অভিযোগ করেন।

তবে ফেরি বন্ধ থাকার পরও কেন টিকিট কাটা হচ্ছে জানতে চাইলে বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাটের দায়িত্বরত কেউ বিষয়টি নিয়ে কিছু বলতে চাননি। বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন আহমেদকে ফোন দিলে তিনি রিসিভ করেন নি।
এদিকে বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাটের অফিসিয়াল নম্বরে ফোন দিলে নাম প্রকাশ না করে দায়িত্বরত এক কর্তকর্তা বুধবার (২৬ মে) সকালে বলেন,’যাত্রীদের ফেরিতে না উঠতে মাইকিং করা হচ্ছে। তারপরও যাত্রীরা জোর করে ফেরিতে উঠে যাচ্ছে। যাত্রীদের তো আর পিটিয়ে নামানো যায় না।

টিকিট কেন কাটা হচ্ছে জানতে চাইলে তিনি ফোন কেটে দেন।
বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, বুধবার ভোর থেকেই ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঢাকাগামী যাত্রীরা ভোর থেকেই ঘাটে অপেক্ষা করছেন। এই সুযোগে ঘাটের ইজারাদার ভাড়া আদায় করে নিচ্ছে যাত্রীদের।