বাংলা বাজার ( ইলিয়াস আহমেদ চৌধুরী) ফেরী ঘাট পর্যন্ত , দক্ষিণ-পশ্চিম অঞ্চলের দূরপাল্লার পরিবহন চলাচল শুরু ।

প্রকাশিত: ৬:৩২ পূর্বাহ্ণ, মে ২৪, ২০২১

(মীর এম ইমরান, (মাদারীপুর )বিশেষ প্রতিবেদকঃ

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার (ইলিয়াস আহমেদ চৌধুরী)ফেরিঘাটে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দূরপাল্লার যানবাহন চলাচল শুরু করেছে আজ সকাল থেকে।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ ঢাকা মুখী চলাচল করে প্রতিনিয়ত মাদারীপুরের শিবচরের বাংলাবাজার (ইলিয়াস আহমেদ চৌধুরী)ফেরিঘাট দিয়ে।

মহামারী করোনা প্রকোপ বেড়ে যাওয়ায় দ্বিতীয়বারের মতো লকডাউন ঘোষণা হয় বাংলাদেশ এর প্রভাব পড়ে ঢাকার,দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীদের যাতায়াতের পথে।

আজ সকাল থেকে খুলনা-বরিশাল গোপালগঞ্জ যশোর অঞ্চলের দূরপাল্লার পরিবহন গুলো যাত্রী নিয়ে যাতায়াত করেন বাংলাবাজারের ঘাটের উদ্দেশ্যে, যাত্রীবাহী পরিবহন গুলোতে ছিলনা কোন শারীরিক দূরত্বও ছিলনা কোন আচরণ বিধিও জন প্রতি ভাড়া নিয়েছে তিন গুণেরও বেশি,এমনটাই অভিযোগ করেছেন যাত্রীরা।

যাত্রীরা বলেন গণপরিবহন চলাচল কড়াই আমরা অনেকটা কষ্টের হাত থেকে রেহাই পেলাম এখানে ভাড়া ৩গুণ নিলেও আমরা এক গাড়িতেই,বাড়ি থেকে বাংলা বাজার (ইলিয়াস আহমেদ চৌধুরী)ফেরী ঘাটে পৌঁছাতে পেরেছি,যদি প্রশাসনের তৎপরতা থাকতো তাহলে আমাদের এই বেশি ভাড়া টা গুনতে হতো না ,আমরা পেটের দায়ে ঢাকার উদ্দেশ্যে যাই।

চালকদের কাছে এ বিষয়ে জানতে চাইলে- চালকরা বলেন যাত্রীরা হুমরি খেয়ে গণপরিবহনে উঠছে তবে যাত্রীরা যে তিনগুণ ভাড়া নেওয়ার যে অভিযোগ করেছে সেটা সঠিক না।

দূরপাল্লার পরিবহনগুলোর চলাচলের সময় প্রশাসনিক কোনো তৎপরতা চোখে পড়েনি,এতে করে পরিবহন শ্রমিকদের দ্বারা যাত্রীদের হয়রানির শিকারও হতে হচ্ছে এবং পাশাপাশি দাঁড়িয়ে যাত্রী বহন করে ।

এ বিষয়ে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল রিসিভ করেননি তিনি।