সাংবাদিক রোজিনার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে ভোলার বিভিন্ন উপজেলায় ‘বিএমএসএফ’ এর মানববন্ধন।

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, মে ২০, ২০২১

বিশেষ প্রতিনিধি ॥ সাংবাদিক রোজিনার উপর হামলা ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার মুক্তির দাবীতে ভোলাসহ বিভিন্ন উপজেলার সাংবাদিক সংগঠন মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ভোলা নতুন বাজারস্থ্য প্রেসক্লাব এর সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আয়োজিত মানববন্ধন এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকরাসহ সচেতন নাগরিকরা উপস্থিত ছিলেন। সংগঠনের সভাপতি মো: আফজাল হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,প্রেসক্লাব সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু, সংগঠনের সাধারন সম্পাদক এড.শাহাদাত হোসেন শাহিন,নাগরিক কমিটির সাধারন সম্পাদক বাহাউদ্দিনসহ প্রমুখ। বক্তারা হামলাকারীদের আইনের আওতায় এনে তাদের বিচাঁর দাবী করেন। একই সাথে সাংবাদিক রোজিনার বিরুদ্ধে দ্বায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত মুক্তির দাবী জানান। শুধু তাই নয়,স্বাস্থ্য মন্ত্রনালয়ের দুর্নীতি তুলে ধরার জন্য সকল সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান হয়।

এসময় মফস্বল সাংবাদিক ফোরাম ভোলা জেলার দপ্তর বিষয়ক সম্পাদক এম এইচ ফাহাদ, প্রচার সম্পাদক ইয়ামিন হাওলাদার,জার্নালিস্ট ফোরাম ভোলা সভাপতি নিয়াজ মাহমুদ জয়, এডভোকেট গোলাম কাদের মনসুর মো.অনিক সহ বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্তিত ছিলেন।এদিকে একই সংগঠনের ব্যানারে
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বোরহানউদ্দিন শাখার আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বোরহানউদ্দিন উপজেলা সাখার সভাপতি, ফয়সাল আহমেদ, সাধারণ সম্পাদক, উজ্জ্বল হাওলাদার , মনির স্যার হেলাল উদ্দিন নয়ন, মিজানুর রহমান সহ প্রমূখ।

এছাড়া এসময় উপস্থিত ছিলেন, ভোলার কণ্ঠ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সাইফুল ইসলাম সাকিব। মেহেদি হাসান মোর্শেদ,. (CNN Bangla tv),রিয়াজ ফরাজী (দৈনিক সত্য সংবাদ), মাসুদ রানা, মিলি সিকদার, শিলা,মমিনুল ইসলাম ইসলাম, ইকবাল হোসেন, মুজাহিদ, বশার,মহিউদ্দিন আজিম,নূরন্নবী, হাছান তালুকদার প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ৬ঘন্টা ধরে আটকে রেখে হেনস্তা করে। মানববন্ধনে এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেফতার ও সাংবাদিক রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তি দাবী করা হয়।

লালমোহনসহ বিভিন্ন উপজেলায় একই সময় মানববন্ধ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।