জিউউজে) আয়োজিত ভার্চুয়ালি আলোচনা সভায় :মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, মে ৩, ২০২১

আরিফা হক ঃ মে দিবস উপলক্ষে জিইউজে আলোচনা সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
ক্ষতিগ্রস্ত গণমাধ্যম কর্মীদের আর্থিক সহায়তায় সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
গাজীপুর, ১ মে, ২০২১ (প্রেসবিজ্ঞপ্তি) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন শ্রমবান্ধব বর্তমান সরকার করোনাকালে ক্ষতিগ্রস্ত গণমাধ্যম কর্মীদের আর্থিক সহায়তায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে গণমাধ্যম কর্মীদের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। সরকার কর্মহীন ও শ্রমজীবীদের বিভিন্ন সূযোগ সুবিধা প্রদানের কার্যক্রম চলছে।

১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিউউজে) আয়োজিত ভার্চুয়ালি অংশ নিয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
সংগঠনের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে “মহান মে দিবস: গণমাধ্যম কর্মীদের সমস্যা ও করণীয়” নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় মহান মে দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কািমটির সদস্য ও মহিলা শ্রমিক লীগের কার্যকরী সভাপতি শামসুন নাহার ভুইযা এমপি, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক, ঢাকা, সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আল মামুন, সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, মুক্ত বলাকার সম্পাদক মোঃ আলমগীর হোসেন, হোসেন সহ-সভাপতি, এম.এ. সালাম শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল আমিন সিকদার, মনিরুজ্জামান, মাফুজা আফরিন মনি, মো. কামাল হোসেন বাবুল,

মনির হোসেন জীবন, মনসুর আহমদ, মুহাম্মদ মনজুরুল হক, মোঃ আকরাম হোসেন, সাইফুল শুভ প্রমুখ।
মন্ত্রী মোজাম্মেল হক আরো বলেন, ৮ ঘন্টা কাজের দাবিতে অ্যামেরিকা রক্ত দিয়েছিল বলে আজ তাদের সুযোগসুবিধা, জীবনমানের উন্নতি ঘটেছে। বাংলাদেশের শ্রমজীবী মানুষের কল্যাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মালিক শ্রমিক সুসম্পর্কেও নীতি ও আদর্শকে কাজে লাগাতে বর্তমান সরকার কাজ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সকল কলকারখানার উৎপাদন ব্যবস্থার উন্নয়নে বিশেষ উদ্যোগ ও কর্মসূচি বাস্তবায়ন করছে।
তিনি বলেন, পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছেন। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং দেশ ও জাতি গঠনে জন প্রতিনিধিদের পাশাপাশি সাংবাদিক ও পেশাজীবীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে।’
শামসুন নাহার ভুইযা এমপি বলেন, সাংবাদিক ও পেশাজীবী সমাজ রাষ্ট্র ও সমাজের দর্পণ হিসেবে বিশেষ ভূমিকা পালন করে থাকে। অর্থনীতি শক্তিশালী ভিতের ওপর প্রতিষ্ঠা করতে শ্রমাজীবী সমাজ কাজ করছে। সমাজের সমস্যা তুলে ধরে উন্নয়নের জন্য অবদান রাখছে দেশের গণমাধ্যম কর্মী ।