বোরহানউদ্দিনে জলবায়ু ফোরামের ত্রৈ-মাসিক সভা

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ জলবায়ু অর্থায়ন ও বাস্তবায়নে স্বচ্ছতা অর্জন কৌশল প্রকল্পের ভোলার বোরহানউদ্দিন উপজেলা শাখার জলবায়ু ফোরামের ত্রৈ- মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে কোস্ট ট্রাস্ট শাখার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কোস্ট ট্রাস্ট এর সহকারি পরিচালক রাশিদা বেগমসহ বক্তারা বলেন, পৃথিবির জলবায়ু দুই/ একবছরে হঠাৎ করে পরিবর্তন হয়নি। জলবায়ু পরিবর্তন হয়েছে বিশ্বের উন্নত রাষ্ট্র গুলোর শিল্প বিপ্লবের পর থেকে। বাংলাদেশে একাধারে সমুদ্র স্তরের উচ্চতা বৃদ্ধি, লবণাক্ততা সমস্যা, হিমালয় বরফ গলার কারনে নদীর দিক পরিবর্তন, বন্যা ইত্যাদি সবগুলো দিক দিয়েই ক্ষতি হচ্ছে। তাই জলবায়ু পরিবর্তনে বাংলাদেশ সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। আর নানা উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলাদেশ সরকার জলবায়ু পরিবর্তন মোকাবেলায় চেষ্টা করে আসছে।

সভায় জলবায়ু ফোরামের ত্রৈ- মাসিক কর্মপরিকল্পনা চুরান্ত করা হয় যে কোভিড ভ্যাকসিন গ্রহনে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং, উঠান বৈঠক, জলবায়ু বিষয়ক প্রকল্পের উপর সামাজিক নিরীক্ষা কার্যক্রম ও সংলাপ আয়োজনের সিদ্ধান্ত হয়। এছাড়া নারীর প্রতি সহিংসতা রোধ কার্যক্রম পরিচালনা করা হবে।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা জলবায়ু ফোরামের সহসভাপতি গোলাম মোস্তফা,

সভায় উপস্থিত ছিলেন, বীর মুক্তি যোদ্ধা আচমত আলী, আফসারুল নেছা নাইটু, সাংবাদিক এইচ এম এরশাদ, জাকারিয়া আজম, মোঃ আলমগীর, তিথি, ঋতু, মোসলে উদ্দিন, হাসান, আরজু বেগম।

সভাটি সঞ্চালনা করেন সি এফ টি এম প্রকল্পের প্রোগ্রাম অফিসার রাজীব ঘোষ।