ঐতিহ্যবাহী পর্যটন নগরী কক্সবাজারের মাটি ও মানুষের স্বার্থ রক্ষার্থে আমরা কক্সবাজার বাসী সংগঠনের এক বর্নাঢ্য মিলনমেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত।

প্রকাশিত: ৬:৩৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

ছিদ্দিক আহমদ আতিকঃ কক্সবাজারের স্থানীয় মাটি ও মানুষের স্বার্থ রক্ষা, স্থানীয় জনসাধারণের ন্যায্য অধিকার আদায় করার অন্যতম সামাজিক সংগঠন আমরা কক্সবাজারবাসী সংগঠনের বার্ষিক মিলন মেলা কক্সবাজার বন বিভাগ (দক্ষিণ) এর পর্যটন স্পট দরিয়া নগরে বর্ণাঢ্য আয়োজনে উৎসাহ উদ্দীপনায় কক্সবাজারের স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক, ব্যক্তিত্ব, সাংবাদিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণীর পেশার মানুষদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে এক আনন্দঘন উৎসবের মাধ্যমে আমরা কক্সবাজারবাসীর মিলন মেলা অনুষ্ঠিত হয়।

শনিবার (৩০ জানুয়ারী) সকাল ১০ টায় এই মিলন মেলা প্রথমেই পবিত্র কুরআন তেলাওয়াত
পরবর্তী সময়ে জাতীয় সঙ্গীত পরিবেশন করার মধ্য দিয়ে শুরু করা হয়।

মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লেপ্টেন কর্ণেল ফোরকান আহমদ।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান উপদেষ্টা বাঙ্গালীর সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী।

সঞ্চালনায় ছিলেন আমরা কক্সবাজারবাসী সংগঠনের সমন্বয়ক যথাক্রমে সাংবাদিক শেখ মহসিন ও নাজিম উদ্দীন।

মিলন মেলার আলোচনা সভার প্রধান অতিথি কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ(কউক) এর চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কক্সবাজারের উন্নয়নে উদার প্রচেষ্টায় কক্সবাজারের অভূতপূর্ব উন্নয়ন করে যাচ্ছেন। কিন্তু কিছু আমলা এবং রাজনৈতিক নেতাদের অপরিকল্পিত ও অনৈতিক কাজের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজারের অভূতপূর্ব উন্নয়ন করার পরও কিছু দুর্নীতি গ্রস্ত আমলা ও রাজনৈতিক নেতাদের দুর্নীতির কারণে সমস্ত উন্নয়নকে জেলাবাসীর কাছে প্রশ্নবিদ্ধ করে তুলেছেন।
তারা কক্সবাজারের উন্নয়নকে পেছনে টেনে ধরে। আমার সাথে কক্সবাজারের জনসাধারণ আছেই বলে আমাকে পেছনে টেনে নিয়ে যেতে পারেনা ভবিষ্যতেও পারবেনা ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, আমি কক্সবাজারের সন্তান কক্সবাজারের পরিকল্পিত উন্নয়নে যা যা করা প্রয়োজন আমি করে যাবো। আমি আজকের মিলন মেলায় দাঁড়িয়ে কক্সবাজারের স্বার্থ রক্ষায় অগ্রণী ভূমিকা পালনকারী একমাত্র সংগঠন আমরা কক্সবাজারবাসী’র সকল সদস্যদের অতীতের ন্যায় কক্সবাজারের স্বার্থ রক্ষায় দায়িত্ব পালন করে যাবার জন্য আহ্বান জানাচ্ছি। তিনি আরো বলেন, কক্সবাজারের উন্নয়নে কক্সবাজারবাসীদের সাথে নিয়ে আগামীতেও কাজ করে যাবো এবং কোন অপশক্তি আমাদের কক্সবাজারের উন্নয়নকে বাঁধা গ্রস্ত করতে পারবেনা ইনশাল্লাহ।

উক্ত মিলন মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে , কক্সবাজার কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুল করিম, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মেহেরুজ্জামান, মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক সমীর পাল, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন আদালতের এপিপি সৈয়দ রেজাউর রহমান, জেলা যুবদলের সাবেক সভাপতি এড. মোঃ আবদুল্লাহ, মোঃ হেলাল উদ্দীন, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনিসুল হক।
আলোচনা সভার পর কক্সবাজার জেলায় চলমান পরিকল্পিত উন্নয়নের স্বীকৃতি স্বরূপ ” আমরা কক্সবাজারবাসী ” সামাজিক সংগঠনের পক্ষে বিশেষ সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। করোনা মোকাবেলার সম্মুখ যোদ্ধা, সামাজিক অবধান রাখায় জেলার বিশিষ্ট জনদের সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্টানে কক্সবাজারের কৃতি শিল্পী আজম চৌধুরী সহ বিভিন্ন স্থানীয় সঙ্গীত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। সাংবাদিক মোঃ শহীদুল্লাহর স্বরচিত কক্সবাজারের স্বার্থে আঞ্চলিক গান পরিবেশন করলে উপস্থিত শত শত দর্শকদের নজর কেড়েছেন। দর্শকরা আনন্দ উৎফুল্ল হয়ে সাংবাদিক মোঃ শহীদুল্লাহকে করতালি দিয়ে উৎসাহিত করেন।