উপকূল সাহিত্য সংসদ কমিটির সভাপতি নীহার মোশারফ, সম্পাদক গাজী তাহের

প্রকাশিত: ৮:৫৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

হেলাল উদ্দিন নয়ন,বোরহানউদ্দিন, প্রতিনিধি।।দীর্ঘ প্রতীক্ষা ও যাচাই-বাচাইয়ের পর ৫ (পাঁচ) সদস্যের উপদেষ্টা পরিষদ দ্বীপজেলার তৃণমূল এবং দেশের স্বনামধন্য কবি ও লেখকদের নিয়ে উপকূল সাহিত্য সংসদ, ভোলা’র কার্য নির্বাহি কমিটি ঘোষণা করেছেন।

রবিবার(১৭ জানুয়ারি) সন্ধ্যায় উপদেষ্টা পরিষদের সদস্য কবি ফিরোজ মাহমুদ ও নয়াদিগন্ত’র ব্যুরোচিফ(বরিশাল) আযাদ আলাউদ্দিন স্বাক্ষরিত উসাস,ভোলা’র ১৩(তের) সদস্যের কার্যকরি কমিটিতে দুই বাংলার জনপ্রিয় কবি,ভোলার কৃতি সন্তান নীহার মোশারফ কে সভাপতি ও লেখক, সাংবাদিক গাজী মো.তাহেরুল আলম লিটন কে সাধারণ সম্পাদক করে কমিটির অনুমোদন প্রদান করেন।

কমিটির নির্বাহি পদসমূহে অন্তর্ভুক্ত হয়েছেন, সহ-সভাপতি: অলিউল্যাহ্ হাসনাইন,সহ-সভাপতি: আরিফুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক: সাব্বির আলম বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক: মো. জাবের আল আব্দুল্লাহ্, যুগ্ম সম্পাদক: ছোটন সাহা, অর্থ সম্পাদক: মো. সিরাজুল ইসলাম,সহ-অর্থ সম্পাদক:নয়ন আহমেদ, সাহিত্য সম্পাদক: এরশাদ সোহেল, নির্বাহি সদস্য: সাগর রায়, মো. রাকিব হোসেন ও মো. নোমান।

সময়ের প্রেক্ষিতে কমিটিতে নতুন সদস্য অন্তর্ভুক্তি হতে পারে।অনুমোদিত কমিটি ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) কবি ফিরোজ মাহমুদের পারিবারিক পাঠাগারে অনুষ্ঠিত সাহিত্য আড্ডায় ভোলার কবি ও লেখকদের নিয়ে উপকূল সাহিত্য সংসদ, ভোলা নামে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।তৃণমূলে নতুন লেখক প্রতিভা গঠনে ‘উসাস’ দায়িত্বশীল ভূমিকা রাখবে বলে উপদেষ্টা পরিষদের সদস্য প্রভাষক জাকারিয়া আজম, ভোলাবাণী ডটকম সম্পাদক খলিল উদ্দিন ফরিদ ও সমাজ সেবা কর্মকর্তা নুরুজ্জামান তাঁদের অভিমত ব্যক্ত করেন।