বোরহানউদ্দিনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান তৃতীয় শ্রেণীর কর্মচারীদের ৫ দফা দাবীতে মানববন্ধন।

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদের ৫ দফা দাবীতে মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সারা দেশেরসাথে একযোগে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের ৫ দফা দাবি পূরণের লক্ষ্যে
মঙ্গলবার সকাল ১১ টায় এ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারীর বোরহানউদ্দিন উপজেলার সভাপতি মোঃশামছুউদ্দিন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ভোলা জেলা সিনিয়র সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন এর উপস্থিতিতে বোরহানউদ্দিন উপজেলা সাধারণ সম্পাদক মোঃ মোসলেউদ্দিনের নেতৃত্বে পাঁচ দফা দাবি পূরণের লক্ষ্যে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অবিচ্ছেদ্য অংশ হিসেবে প্রায় ৫০ বছর তৃতীয় শ্রেণীর কর্মচারীরা জাতি গঠনে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। চরম বৈষম্যের মধ্যে তাদের মানবেতর দিন কাটাতে হয়।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মুক্তিযুদ্ধের চেতনায় জাতি গঠনে যুগোপযোগী ভূমিকা রেখে আসছে সংগঠনটি।
৫ দফা দাবি তুলে ধরা হলো, তৃতীয় শ্রেণীর কর্মচারীদের ন্যূনতম বেতন গ্রেড ১১ তম প্রদান করতে হবে এবং শিক্ষার্থী সংখ্যার অনুপাতে তৃতীয় শ্রেণীর কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করতে হবে। পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার প্রদান করতে হবে এবং পেশাগত উন্নয়নে কম্পিউটার সহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিংয়ের ব্যবস্থা করতে হবে।
শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত চাকরি বিধি ২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্নিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যবস্থা করতে হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রুত উচ্চতর পদে পদোন্নতি ব্যবস্থা করতে হবে। সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের জাতীয়করণ করতে হবে।