ফুল কথা কবিতা গানে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির নতুন সভাপতি ইউএনও আল- নোমানকে বরণ করলো লালমোহনের শিল্পীসমাজ

প্রকাশিত: ১২:৫৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২০

মিডিয়া ক্লাব ডেস্ক:
তজুমদ্দিন উপজেলায় সুনাম কুড়িয়ে অতি সম্প্রতি লালমোহন উপজেলায় যোগদানকারী জনবান্ধব ইউএনও জনাব আল নোমান কে হৃদয়ের সমস্ত সুরভী দিয়ে কথা কবিতা ফুল আর গানে বরণ করে নিয়েছে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি তথা লালমোহনের আপামর শিল্পীসমাজ ।

লালমোহন উপজেলা পরিষদ হলরুমে ২২ ডিসেম্বর ২০২০ বিকেলে অনুষ্ঠিত নবাগত ইউএনও এবং লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি জনাব আল নোমান এর সাথে প্রাণখোলা শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভায়, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক কবি রিপন শান এর সভাপতিত্ব ও সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ । অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা শিল্পকলা একাডেমির সিনিয়র সহ-সভাপতি শিল্পী মণি দে, গীতচয়ন শিল্পী গোষ্ঠীর সিনিয়র সদস্য আব্দুর রহিম হাওলাদার, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক শাহাবুদ্দিন মিয়া, অর্থ সম্পাদক মনির খান আকাশ, সিনিয়র নির্বাহী সদস্য আবুল কালাম মাস্টার, সঙ্গীত প্রশিক্ষক বাহারুল ইসলাম বাবলু, সংগীত সমন্বয়ক ও সিনিয়র সদস্য প্রবীর কুমার দে, নির্বাহী সদস্য সাংবাদিক মিজান হাওলাদার, সদস্য জাকির হোসেন জুয়েল, শিলা রাণী দে, ইয়াসিন সিরাজী, নার্গিস ইসলাম, প্রভাষক রফিকুল ইসলাম মলিন, নার্গিস ইসলাম, সাংবাদিক শাহীন আলম মাকসুদ, সাংবাদিক ইউসুফ আহমেদসহ লালমোহনের সর্বস্তরের শিল্পী সাহিত্যিক শিক্ষক পেশাজীবী সমাজ ।

শুভেচ্ছা বিনিময়ের ফাঁকে ফাঁকে কবিতা গানের বাহারী পরিবেশনা আয়োজনটিতে প্রাণসঞ্চার করে । কবি রিপন শান এর স্বকণ্ঠে কবিতা আবৃত্তি ছাড়াও তার “নদীর বুকে জীবন জ্বলে” কাব্যগ্রন্থ থেকে আবৃত্তি পরিবেশন করে আবৃত্তিশিল্পী সুমাইয়া ইফরান নদী ও কাজী রিমন । সব্যসাচী লেখক কবি সৈয়দ শামসুল হক এর কালজয়ী কবিতা “আমার পরিয়চয়” আবৃত্তি করে লালমোহন রোদসী কৃষ্টিসংসারের সম্পাদকমন্ডলীর সদস্য নিয়াজ মেহেদী । রবীন্দ্র সংগীত পরিবেশন করে শিল্পী তৃণা কবিরাজ । আধুনিক গান পরিবেশন করে প্রতিভা রাণী ও দিশা হক । অনুষ্ঠানে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির মিডিয়া সেলের পক্ষ থেকে নবাগত সভাপতির প্রতি শুভেচ্ছা কথামালা নিবেদন করেন- লালমোহন মিডিয়া ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও ভোলা দক্ষিণ প্রেসক্লাবের তথ্য ও গবেষণা সম্পাদক মিজান হাওলাদার এবং লালমোহন সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও ভোলা দক্ষিণ প্রেসক্লাবের নির্বাহী সদস্য সাংবাদিক শাহীন আলম মাকসুদ । মুক্তিযুদ্ধের ঐতিহ্যবাহী লালমোহনের আদি সাংস্কৃতিক সংগঠন গীতিচয়ন শিল্পীগোষ্ঠীর পক্ষ থেকে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির নবাগত সভাপতি ইউএনও আল নোমান কে শুভেচ্ছা জানান শিল্পী মণি দে ও সিনিয়র সঙগঠক আব্দুর রহিম হাওলাদার ।

অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করতে গিয়ে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ইউএনও আল নোমান বলেন- আজকের এই নান্দনিক আয়োজনই প্রমাণ করে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি এবং লালমোহনের সাংস্কৃতিক অঙ্গন ব্যাপক সমৃদ্ধ । কবি রিপন শানের মতোন একজন দক্ষ সাধারণ সম্পাদকের কর্মতৎপরতা এবং শিল্প সংস্কৃতির প্রতি আপনাদের প্রাণের টানেই এই সমৃদ্ধি বলে আমার দৃঢ় বিশ্বাস । আমি আমার সাধ ও সাধ্যের সর্বোচ্চটা দিয়ে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমিকে সাজাবো ইনশাআল্লাহ ।