বঙ্গোপসাগরে ট্রলারডুবি,৩ জেলের সন্ধান মেলেনি

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

তাসনিম ইসলাম মাহি স্টাফ রিপোর্টার: ,বাগেরহাট: বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার ডুবিতে ২২ ঘন্টা ভাসমান অবস্থায় থাকার পর ৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী। এখনও ট্রলারের মালিকসহ ৩ জেলে নিখোঁজ রয়েছে বলে জানায় ফিরে আসা জেলেরা। প্রাথমিক চিকিৎসা শেষে উদ্ধারকৃত জেলেদেরকে রোববার দুপুরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধারকৃত জেলেরা জানায়,”পিরোজপুরের ভান্ডারিয়া থেকে গত ১৫ ডিসেম্বর রাতে বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে একটি ফিশিং ট্রলার যোগে রওয়ানা হয় ৭ জেলে। পরদিন রাতে ভারতীয় ট্রলারের সাথে ধাক্কা লেগে ডুবে যায় ৭ জেলেসহ বাংলাদেশী এ ট্রলারটি। এ সময় ট্রলারে থাকা ৪ জেলে ডুবন্ত ট্রলারে থাকা গ্যাস সিলিন্ডার, ড্রাম ও ককসেট ধরে সাগরে ভাসতে থাকে।২২ ঘন্টা ভাসমান থাকার পর ১৭ ডিসেম্বর গভীর রাতে অন্য একটি ফিশিং ট্রলার তাদেরকে উদ্ধার করে।নিখোঁজ থাকা বাকি ৩ জেলেরা হলেন, ভান্ডারিয়ার বোতলা এলাকার শুনিল কুমার শীল’র ছেলে শান্ত শীল (২৪) একই এলাকার নুরু খলিফার ছেলে আবুল কালাম (৩৫), ও ভান্ডারিয়া হরিনপালা এলাকার নাছিম উদ্দিন (৩৩)।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী জানান, “শনিবার রাতে নৌবাহিনীর সদস্যরা উদ্ধারকৃত জেলেদেরকে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেয়ার জন্য মোংলা থানায় হস্তান্তর করে। অসুস্থ্য এসকল জেলেদের পুলিশের সহায়তায় খাবার ও চিকিৎসা শেষে পরিবারের সদস্যদের খবর দিয়ে রোববার দুপুরে তাদের নিজ নিজ এলাকায় পাঠানো হয়েছে। বাকি ৩ জেলেকে উদ্ধারের জোর প্রচেষ্টা চালাচ্ছে নৌবাহিনী ও তার পরিবারের সদস্যরা “।