লালমোহনে অসুস্থ বীর মুক্তিযোদ্ধার দায়িত্ব নিলেন এমপি শাওন।

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০

মেহেদী হাসান মামুনঃ অসুস্থ বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়াকে দেখতে গিয়ে তার আশু সুস্থতায় সকল ব্যবস্থা গ্রহনের পাশাপাশি তার দায়িত্ব নিয়েছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়ার দায়িত্ব নেওয়া জনতার নেতা এমপি শাওনের নিজ পেইজে একটি পোস্ট করেন। এমপি শাওনের করা পোস্টটি মূহুর্তে ভাইরাল হয়ে যায়। পাঠকের জন্য লেখাটি হুবহু তুলে ধরা হয়েছে।

বাদশা মিয়া। লালমোহন উপজেলাধীন কালমা ইউনিয়নের বাসিন্দা। একজন মুক্তিযোদ্ধা। ১৯৭০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে মেজর সিদ্দিকের নেতৃত্বে ৮নং সেক্টরের অধীনে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে শত্রু মুক্ত করেছেন। গত পহেলা ডিসেম্বর তথা বিজয়ের মাসের প্রথম দিনে লালমোহন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীর মুক্তিযোদ্ধাদের গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হই। সবার সাথে কুশল বিনিময় শেষে জানতে পারলাম মুক্তিযোদ্ধা বাদশা মিয়া পায়ে প্রচন্ড আঘাত পেয়ে লালমোহন সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বিষয়টি শুনে নিজেকে অস্থির হয়ে পড়লাম। সেখান থেকে দ্রুত প্রস্থান করে হাসপাতালে উপস্থিত হই। সেখানে গিয়ে দেখতে পেলাম পায়ের আঘাতপ্রাপ্ত স্থানে পঁচন ধরে প্রচন্ড দূর্গন্ধ ছাড়াচ্ছে। তারপর ডাক্তারের সাথে কথা বলে যাবতীয় খরচ সহ প্রয়োজনীয় সবকিছুই বহনের দায়িত্ব নেই।
জাতির পিতার ডাকে সারা দিয়ে দেশকে শত্রু মুক্ত করেছে তাদের এভাবে অবহেলায় মরতে দিতে পারি না। এসব বীর মুক্তিযোদ্ধাদের কল্যানেই আমরা একটি স্বাধীন ও সার্বভৌম দেশ পেয়েছি। এদের অবদান অস্বীকার করার কোন যৌক্তিকতা নেই। আমি বেঁচে থাকতে এভাবে লালমোহন-তজুমদ্দিনের প্রতিটি মানুষের কল্যানে কাজ করে যাব ইনসাল্লাহ।