মুরাদনগরে পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগে থানায় মামলা

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০

সাখাওয়াত হোসেন তুহিন
(মুরাদনগর) কুমিল্লা প্রতিনিধি :
কুমিল্লার মুরাদনগরে পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে উপজেলার বাঙ্গরাবাজার থানাধীন দেওড়া গ্রামের দেলোয়ার হোসেনের পুকুরে এ ঘটনা ঘটে। আর এ ঘটনায় বাঙ্গরা বাজার থানায় অজ্ঞাতদের আসামী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ৩বছর আগে দেওড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে প্রবাস থেকে বাড়িতে চলে আসেন। দেশে এসে হাতে কোন কাজ না থাকায় বেকারত্ব দূর করার জন্য এলাকার কয়েকটি পুকুর বিভিন্ন মেয়াদে বর্গা নেন। আর সেগুলোতে মাছ চাষ করে পরিবারের ভরনপোষন চালান তিনি। সোমবার রাতে যে পুকুরে বিষ প্রয়োগ করেছে সেই পুকুরটির পরিমান ছিলো ৪২০শতাংশ। পুকুরটি বেশি বড় হওয়াতে তার সাথে আরো ৪জন শেয়ারদার নিয়ে পুকুরে মাছ চাষ করতেন।

ভুক্তভোগী দেলোয়ার হোসেন বলেন, সোমবার সকালে পুকুরের পাড়ে এসে দেখি সব মাছ মরে পানিতে ভেসে আছে। এবং মাছগুলো পঁচে গেছে বিক্রয়ের উপযোগিও ছিল না। পুকুরের পাড়ে ক্যারির ট্যাবল্যাটের কয়েকটি বোতল পেয়েছি। এতে প্রায় ৩০লাখ টাকার মাছ মরে নষ্ট পঁচে গেছে। প্রশাসনের নিকট দাবি আমার এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে দেষীদের যেন বের করা হয়।

আন্দিকুট ইউপি চেয়ারম্যান ওমর ফারুক সরকার বলেন, ঘটনাটি জানার পর আমি ঘটনাস্থলে গিয়েছি। পুকুরের সব মাছ মরে পঁচে গেছে। আসলেই ঘটনাটি খুবই দুঃখজনক। আমি ঘটনাটির সুষ্ঠ তদন্তের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাই।

বাঙ্গরা বাজার থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার বলেন, এ ঘটনায় দেলোয়ার হোসেন বাদী হয়ে থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এ বিষয়ে তদন্ত চলছে।

সাখাওয়াত হোসেন তুহিন
মুরাদনগর কুমিল্লা প্রতিনিধি
মোবাইল ০১৯৭১-০০০১৭১
তাং ০৮/১২/২০২০