মুরাদনগরে স্বাস্থ্য কর্মকর্তা কেটেনিলো সরকারি গাছ

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

সাখাওয়াত হোসেন তুহিন
মুরাদনগর কুমিল্লা, সংবাদ দাতা :
কুমিল্লার মুরাদনগর উপজেলার আন্দিকোট ইউনিয়নের ওয়াহিদুজ্জামান টিপু নামে এক স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ উটেছে। অভিযুক্ত এই স্বাস্থ্য কর্মকর্তা উপজেলার জাড্ডা গ্রামের মৃত. আব্দুস সামাদ মিয়ার ছেলে। উপজেলার আন্দিকোট ইউনিয়ন স্বাস্থ্যসেবা কেন্দ্রে সহকারী স্বাস্থ্য পরিদর্শক হিসেবে কর্মরত রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ২৪ নভেম্বর লিখিত অভিযোগ করা হয়। কিন্তু তাতেও কোন প্রতিকার পাননি এলাকাবাসী যার কারনে স্থানীয়দের মাঝে চরম উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ২৩ নভেম্বর ওয়াহিদুজ্জামান টিপু তার বড় ভাই মান্নান মিয়ার বাড়ি সংলগ্ন অদের খাল হইতে হাহাতি পাড়া যাওয়ার রাস্তার পাশের ১৬ রেন্টি কড়ই গাছ বিক্রয় করেন। আর এ গাছগুলো ৩০হাজার টাকার বিনিময়ে কিনে নেন একই গ্রামের গাছ ব্যবসায়ী বশির মিয়া। এ নিয়ে এলাকাবাসী প্রতিবাদ করলে তাদেরকে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

জাড্ডা গ্রামের হাবিব মিয়া বলেন, আমি সহ আমাদের এলাকার কয়েকজন মিলে সরকারি গাছ কাটার বিরুদ্ধে প্রতিবাদ করলে আমাদেরকে বিভিন্নভাবে হুমকি ধমকি ও গালমন্দ করা হয়। আমরা সুশিল সমাজবাসী এর বিচার ও প্রতিকার চাই। ওয়াহিদুজ্জামান টিপু বলেন, এ ব্যাপারে আমি কিছুই জানি না । আমার বড় ভাইয়ের বাড়ির পাশে এ গাছগুলো হয়তো তাদের পরিবারের কেহ এই গাছগুলো বিক্রি করেছেন। উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, এ বিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য ওই ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয়েছে। গাছ কাটার বিষয়ে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাখাওয়াত হোসেন তুহিন
মুরাদনগর, কুমিল্লা সংবাদ দাতা
মোবাইল ০১৯৭১০০০১৭১
তারিখ ০২-১২-২০২০