মাদার তেরেসা ও শেরেবাংলা সম্মাননা ক্রেস্ট পেলেন লালমোহন পৌরসভার আহবায়ক বাদল।

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০

শাহিন আলম মাকসুদ, লালমোহন প্রতিনিধিঃ

দ্বীপজেলার ভোলা-লালমোহন উপজেলার বিশিষ্ট সমাজকর্মী হিসেবে করোনাকালীন মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড ২০২০ পেয়েছেন ভোলা-৩ আসনের সংসদসদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপির একান্ত আস্হাভাজন বিশিষ্ট রাজনীতিবিদ ও একাত্তরের বীরমুক্তিযোদ্ধা মরহুম আব্দুর রব তহশিলদার এর সুযোগ্য সন্তান- লালমোহন পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক ও লালমোহন মিডিয়া ক্লাবের উপদেষ্টা আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল পঞ্চায়েত।

৭ নভেম্বর শনিবার বিকেলে রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে, জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস ও আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন এর আয়োজনে, করোনাত্তোর মানবিক বিশ্ব চাই” শীর্ষক আলোচনা ও সম্মাননা অনুষ্ঠানে ভোলার লালমোহনের পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল পঞ্চায়েত, এই গুণীর হাতে যথাক্রমে মাদার তেরেসা ও শেরেবাংলা সম্মাননা ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক কামাল উদ্দিন আহমেদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সংবাদ সংস্থা আইএনবির চেয়ারম্যান ব্যারিস্টার জাকির আহমেদ ।

উক্ত অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের সমাজকল্যাণ সম্পাদক ড. সেলিনা আক্তার, চৌদ্দ দলীয় জোট নেতা আতিকুল্লাহ খান, ঢাকা সিটি করপোরেশনের কমিশনার শেখ মোহাম্মদ আলমগীর, যুবমহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও খান ফাউন্ডেশনের চেয়ারম্যান কবি আইরিন খান, লালমোহন পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও লালমোহন মিডিয়া ক্লাবের উপদেষ্টা মুক্তিযোদ্ধার সন্তান আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল পঞ্চায়েত প্রমুখ ।

কবি টিমুনী খান রিনোর উপস্থাপনায় অনুষ্ঠানের সূচনার পর্বে কবি শামসুর রাহমানের কালজয়ী কবিতা” প্রিয় স্বাধীনতা” কবিতাটির মনোরম আবৃত্তি করেন- অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাবের বাংলাদেশ কোঅর্ডিনেটর ও লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি কবি কণ্ঠশিল্পী প্রভাষক রিপন শান।

উক্ত মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত করোনাকালের ফ্রন্ট লাইনার জনপ্রতিনিধি, সমাজকর্মী ও সংবাদকর্মীদের স্বাস্থ্যবিধিসম্মত অংশগ্রহণ ও উপস্থিতি একটি অন্যরকম মিলনমেলার আবহ তৈরি করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস সভাপতি এডভোকেট মনির হোসেন এবং স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক আরমান চৌধুরী প্রমূখ।