বোরহানউদ্দিনে অনুমোদনহীন ভাবে আবাসিক এলাকায় গড়ে উঠছে বেকারি কারখানা

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

বোরহানউদ্দিন প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনের পক্ষিয়া ৮ নং ওয়ার্ডে মুজাম্মেল হকের ছেলে জামাল ও কামাল আবাসিক এলাকায় অনুমোদনহীন ভাবে তৈরি করছেন বেকারি কারখানা।

পরিবেশের ভারসাম্য নষ্ট হওয়ার পাশাপাশি আশঙ্কায় সাধারণ জনগন সহ শিশুদের বিভিন্ন রোগসহ মৃত্যু ঝুকি বাড়ছে ।

স্থানীয় বাসিন্দা হাবিবুল রহমান জানান, আমার বাসার সামনে অবৈধ ও অনুমোদনহীন ভাবে বেকারি বিস্কুট ফেক্টরী তৈরি করা হচ্ছে। ভিন্ন যায়গায় কারখানা করার প্রস্তাব দিলেও সেই প্রস্তাবে রাজি নন কারখানার মালিকগন । সুধু তারাই না এলাকার স্থানীয় লোকজনের ও ক্ষতি হওয়ার ঝুকি রয়েছে ।এতে করে ছোট শিশু সহ এলাকার পরিবেশ নষ্ট হতে পারে মারাক্তক ভাবে । অবৈধ বেকারি কারখানা বন্ধের জন্য প্রশাসনের শুভ দৃষ্টি কামনা করছি ।

কারখানার মালিক জামাল ও কামাল জানান,তাদের নিজের জায়গাতেই তারা কারখানা তৈরি করছেন। বেকারি বিস্কিট কারখানা তৈরি করলে সাধারণ জনগনের কোনো সমস্যা হবেনা। তবে বিস্কিট কারখানা তৈরি করার অনুমোদনের বিষয়ে জানতে চাইলে তিনি কোন কাগজপত্র দেখাতে পারেনি।

স্থানীয় চেয়ারম্যান মোঃ নাগর হাওলাদার বলেন, কারো নিজ ভূমিতে কিছু তৈরি করলে তাদের বাধা দেওয়ার ইখতিয়ার আমার নেই। সেটা যদি পরিবেশের ভারসাম্য নষ্ট করে তাহলে সেটা পরিবেশ অধিদপ্তর দেখবে।
এব্যাপারে এলাকার পক্ষে হাবিবুল রহমান বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান এর কাছে বেকারি কারখানা উত্তলন বন্ধের জন্য একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।