বরিশালে কাউনিয়া থানা কর্তৃক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:০৭ পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ
আজ ০৭ই নভেম্বর শনিবার কাউনিয়া থানা কর্তৃক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।

উক্ত ওপেন হাউজ ডে উপলক্ষে মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে
অপরাধ নির্মূলে তথ্য দিয়ে সহায়তা করুন, পরিচয় গোপন রেখে কাজ করবে পুলিশ
এই বক্তব্য প্রদান করেন।

তিনি বলেন,ব্রিটিশ,পাকিস্তান আমল থেকে পুলিশ সম্পর্কে যে নেতিবাচক ধারণা রয়েছে, তা নিরসন করতে আমাদের আরো আন্তরিক ভাবে কাজ করতে হবে।

সমাজ থেকে অপরাধ নির্মূলে আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেইজ এবং আমাদের নিরাপদ বরিশাল গ্রুপে অথবা পর্যায়ক্রমে বিভিন্ন স্তরের অফিসারের যে কোন পদ্ধতিতে পরিচয় গোপন রেখেও তথ্য প্রদান করতে পারেন।

পুলিশ জনগণ পরষ্পর বন্ধু, বর্তমান পুলিশ নারী বান্ধব,শিশু বান্ধব , জনবান্ধব পুলিশ। দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে বেশি বেশি তথ্য প্রয়োজন। আমরা যতো বেশী তথ্য পাবো ততোধিক সমৃদ্ধ হবো।

ওপেন হাউজ ডে একটি জনকল্যাণমূলক প্লাটফর্ম। ওপেন হাউজ ডে’র মাধ্যমে আমাদের ও উপকার হয়। আমরা কিভাবে কাজ করলে আরো উন্নত সেবা নিশ্চিত করতে পারি তা সরাসরি জানা যায়।

এই ওপেন হাউজ ডে’তে আমরা ভুক্তভোগীর কথা শুনি সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ শুনি এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি আপনাদের কাছ থেকে শুনে থাকি এবং সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি।

বেশি বেশি তথ্য জেনে জনগণের দোরগোড়ায় নির্ভেজাল সেবা পৌঁছে দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার – উওর বিএমপি জনাব ফজলুল করিম,সহকারী পুলিশ কমিশনার কাউনিয়া থানা বিএমপি জনাব মাসুদ রানা, অফিসার ইনচার্জ কাউনিয়া থানা বিএমপি জনাব মোঃ আজিমুল করিম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।