বোরহানউদ্দিনে ফ্রান্সে মহানবীকে অবমাননা করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

আবুল হাসনাত নবীন

আজ শনিবার ফ্রান্সে মহানবীকে নিয়ে ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে সকাল ১০ ঘটিকায় ভোলার বোরহানউদ্দিন উপজেলার শাহবাজপুর প্রেসক্লাব প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে এক বিশাল মানববন্ধন প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় সাধারণ শিক্ষার্থী ও নানা পেশার মানুষ।
এসময় ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর বিরুদ্ধে স্লোগানে স্লোগানে মুখরিত হয় পুরো সভা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ফ্রান্সের সরকার আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র অঙ্কন করে সারা বিশ্বের মুসলমানদের অন্তরে আঘাত দিয়েছে ৷ তারা মুসলমানদের প্রকাশ্য শত্রু ৷ আর এই শত্রুর সাথে আমরা সম্পর্ক রাখবো না ৷ সংখ্যা গরিষ্ঠ মুসলমানদের দেশে ফ্রান্সের কোন দূতাবাস থাকতে পারবে না।
সর্বক্ষেত্রে তাদেরকে বয়কট করতে হবে ৷ তাদের সব ধরনের পণ্য বর্জন করবো ৷ এবং নবীর কটুক্তিকারীদের চরম শিক্ষা দিতে হবে।যাতে করে ফ্রান্স কেন পুরো বিশ্ব এ রকম আর কোন দূঃসাহস দেখাতে না পারে।
এবং বাংলাদেশের কূটনৈতিক, অর্থনৈতিক সম্পর্ক সহ সকল ধরনের রাষ্ট্রীয় সম্পর্ক পরিহার করার জন্য সরকারের কাছে বিনীত আবেদন জানান ৷
হুঁশিয়ারি করে তারা আরো বলেন, ফ্রান্সের সরকার ম্যাক্রন কে মুসলমানদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে ৷ তারা ক্ষমা না চাওয়া পর্যন্ত প্রতিটি মুসলিম দেশে তাদেরকে বয়কট করা ও বিক্ষোভ,মানব বন্ধন ও প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাবে ৷
এরপর বিভিন্ন স্লোগান ও ব্যানার ফেস্টুন হাতে নিয়ে বাজারের উত্তর মাথা ও দক্ষিণ মাথা পর্যন্ত প্রদক্ষিণ করা হয়।