৪৯তম জাতীয় সমবায় দিবসে খুলনা বিভাগের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেল জীবননগরের ‘এবলুম বাংলা’

প্রকাশিত: ২:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

মো: রাশেদুল ইসলাম (রাশেদ)
খুলান বিভাগীয় ব্যুরো প্রধান,

‘বঙ্গবন্ধুর দশন, সমবায় উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জীবননগরে ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। শনিবার (৭ নভেম্বর) সকাল ১০টার সময় জীবননগর উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় দপ্তরের আয়োজনে ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকনের সভাপতিত্বে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (অপারেশন) মোল্লা সেলিম, উপজেলা সমবায় অফিসার মোতাহার হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে চুয়াডাঙ্গার জীবননগরের ‘এবলুম বাংলা’ সমিতিকে জাতীয় সমবায় পুরস্কার হিসাবে খুলনা বিভাগের শ্রেষ্ঠ সমিতির পুরস্কার প্রদান করা হয়। ‘এবলুম বাংলা’ সমিতির ম্যানেজার হোসাইন আহম্মদ উপস্থিত থেকে প্রধান অতিথির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ‘এবলুম বাংলা’র সহযোগী প্রতিষ্ঠান ‘শিকড় সমাজকল্যাণ সংস্থার’ সাধারণ সম্পাদক সাংবাদিক মিথুন মাহমুদ, শিকড় স্বেচ্ছাসেবক টিমের জীবননগর উপজেলা সভাপতি তুহিনুজ্জামান তুহিনসহ এবলুম ও শিকড়ের স্বেচ্ছাসেবকরা। খুলনা বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় এবলুম বাংলা ও শিকড়ের সভাপতি সাব্বির আহমেদ মুহিত এবলুম ও শিকড়ে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন উপজেলা সমাজ সেবা অফিসার মাসুদুর রহমান।