তজুমদ্দিনে বাটামারা মাওঃ মহিবুল্লাহর পীর সাহেবের মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:০৪ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০২০

মোহাম্মদ তন্ময়, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি।।
ভোলার তজুমদ্দিন উপজেলার দক্ষিন খাসের হাট বাজারে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ই নভেম্বর) সন্ধ্যায় উক্ত বাজারে হালকায়ে জিকির ও মাহফিলের আয়োজন করা হয়।
উক্ত মাহফিলে চাঁচড়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ ছালাউদ্দিন সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন- আলহাজ্ব হরযত মাওঃ মহিবুল্লাহ পীর সাহেব বাটামারা। বিশেষ অতিথি হিসেবে বয়ান রাখেন- দক্ষিন খাসের হাট কেন্দ্রীয় ঈদগাঁ মাঠের পেশ ঈমাম মাওঃ হাসান, বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ শিহাবউদ্দিন সাহেব ও হাফেজ মাওঃ ওমর ফারুক প্রমুখ।
বিভিন্ন জায়গায় থেকে ধর্মপ্রাণ মুসলিম, ব্যবসায়ী সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ তাফসিরে অংশ নেন। আঁখেরি মোনাজাতের মধ্যে দিয়ে মাহফিল শেষ হয়।
প্রধান বক্তা মাওঃ মহিবুল্লাহ পীর সাহেব বয়ানে বলেন- করোনা ভাইরাসের কারনে ছেলে-মেয়েদের পড়াশুনা,ব্যবসা-বানিজ্যের যেমন ক্ষতি হয়েছে তার চেয়ে বেশি ক্ষতি হয়েছে দ্বীন ইসলামের। যেই ক্ষতির হিসাব কেউ দিতে পারবে না। মহানবী কে নিয়ে নানান সমাজে কটূক্তি চলছে। কিন্তু একজন মুসলিম হিসেবে নবীকে নিজের জীবন ও পরিবারের চাইতে বেশি ভালোবাসতে হবে। আর যদি কেউ মহানবীকে এমনি করে না ভালোবাসে তাহলে তার ঈমান থাকবেনা। সাহাবীদের জীবনীতে দেখা যায় নবীকে কেমন ভালোবাসছেন তারা। আল্লাহ্ তালা কাউকে হেফাজত করলে কেউ তার ক্ষতি করতে পারবে না। দরুদ শরীফ বেশি বেশি পাঠ ও সুন্নতের উপর আমল করলে নবীর শাফায়াত পাওয়া যাবে। আগামী ১লা অগ্রহায়ন থেকে সাত দিন ব্যাপি ‘বাটামারার’ মাঠে হালকা জিকিরের মাহফিলে স্বাস্থ্যবিধি মেনে যোগ দিতে দাওয়াত দেন হুজুর।