রুয়েটে ইমার্জেন্সী ভেন্টিলেটর পরিদর্শনে সাংসদ ফজলে হোসেন বাদশা

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

লিয়াকতরাজশাহী ব্যুরোঃ আজ শনিবার দুপুর ১ঃ০০ ঘটিকায় দেশে করোনাকালীন দূযোর্গে ভেন্টিলেটর সংকট সমস্যার সমাধানের লক্ষে ‘ টিম দুর্বার কান্ডারী রুয়েট” এর নির্মিত ‘দুর্বার কান্ডারী ইমার্জেন্সী ভেন্টিলেটর” দেখতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পুনরায় পরিদর্শন করেন রাজশাহী সদর আসনের সাংসদ জনাব ফজলে হোসেন বাদশা। এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজের একটি টিম এসময় উপস্থিত ছিলেন। টিমে যারা ছিলেন- রাজশাহী মেডিকেল কলেজের প্রিন্সিপ্যাল প্রফেসর ড. মোঃ নওশাদ আলী, রামেক এর সহযোগী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান (অ্যানেসথেসিয়া) ডাঃ জামিল রায়হান। ‘দুর্বার কান্ডারী ইমার্জেন্সী ভেন্টিলেটর” পরিদর্শনকালে রাজশাহী সদর আসনের সাংসদ জনাব ফজলে হোসেন বাদশা প্রকল্পটি বাস্তবায়নে অগ্রগতি বিষয়ক খোঁজখবর নেন এবং সব রকমের সহায়তার আশ্বাস দেন। এছাড়াও উপস্থিত মেডিকেল টিমের সদস্যরা ‘দুর্বার কান্ডারী ইমার্জেন্সী ভেন্টিলেটর” এর কারিগরি উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন বিষয় খতিয়ে দেখেন এবং ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য দ্রুত উপযোগী করে তুলতে সহায়ক নানা রকম পরামর্শ দেন ।

এসময় আরো উপস্থিত ছিলেন পরিচালক গবেষণা ও সম্প্রসারণ প্রফেসর ড. মোঃ ফারুক হোসেন, ‘টীম দুর্বার কান্ডারীর রুয়েট” তত্ত্ববধায়ক এবং প্রকল্প পরিচালক অধ্যাপক ড. মোঃ মাসুদ রানা, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ, চীফ মেডিকেল অফিসার ডাঃ মোঃ মকসেদ আলী, রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, অতিরিক্ত রেজিষ্ট্রার আরিফ আহমেদ চৌধুরী সহ টীম দুবার্র কান্ডারীর সদস্যবৃন্দ।
এছাড়াও জনাব ফজলে হোসেন বাদশা ‘ টিম দুর্বার কান্ডারী রুয়েট” এর নতুন নিমার্নাধীন প্রকল্প ঈঢ়ধঢ় উবারপব ও ঐবষসবঃ নধংবফ ঠবহঃরষধঃরড়হ এরও পরিদর্শন করেন।