উন্নয়ন ধারার চতুর্থ জাতীয় কাউন্সিলে সাংবাদিক ফেরদৌস সদস্য নির্বাচিত

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

শিশির মাহমুদ (পাবনা): সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উন্নয়ন ধারা (উধা) এর ৪র্থ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। জাতীয় কাউন্সিল শেষে নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীর উত্তরায় একটি রেস্তোরাঁয় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এই কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। উন্নয়ন ধারার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কাউন্সিল অধিবেশনের সভাপতি মামুনুর রশিদ মামুন এর সভাপতিত্বে অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিশ্ব ব্যাংকের কনসালটেন্ট কৃষিবিদ ড. এ এস এম নজরুল ইসলাম।
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক মোঃ জালাল উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নাটোর জেলার গুরুদাসপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, রুরাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরডিও) এর নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন।
সভায় উন্নয়ন ধারার অগ্রযাত্রা নিয়ে নানা বিষয়ে আলোচনা করেন সংগঠনটি প্রতিষ্ঠাতা নাট্যকর্মী, উন্নয়ন কর্মী ও সাংবাদিক সোহেল আহমেদ খান।

কাউন্সিল অধিবেশনে বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করেন অধিবেশনের সভাপতি মামুনুর রশিদ মামুন ও অধিবেশন শেষে নতুন কমিটির নাম ঘোষণা করেন অধিবেশনের প্রধান আলোচক প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক মোঃ জালাল উদ্দিন।

কার্যনির্বাহী কমিটিতে সদস্য ও পাবনা জেলার সমন্বয়কারী মনোনীত করা হয়েছে ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন(জেএসকেএফ) পাবনা জেলা শাখার সভাপতি, দৈনিক উন্নয়নের কথার নির্বাহী সম্পাদক এবং মেগানিউজ ও আইএ নিউজের সম্পাদক সাংবাদিক রেজাউল করিম ফেরদৌস।

রেজাউল করিম ফেরদৌস উন্নয়ন ধারার চতুর্থ জাতীয় কাউন্সিলে কার্যনির্বাহী কমিটিতে সদস্য ও পাবনা জেলার সমন্বয়কারী মনোনীত করায় সংগঠনের সাথে জড়িত সংশ্লিষ্ট সবার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেছেন।

শিশির মাহমুদ (পাবনা)
০১৭০৯০১৪১০৮