মুরাদনগরে পূজায় মোবাইল টিমের দায়িত্বে আনসার ও ভিডিপি

প্রকাশিত: ৯:৩৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার ১৩৬ টি পূজা মন্ডবের নিরাপত্তার দায়িত্বে আছে মুরাদনগর উপজেলা আনসার ও ভিডিপির সদস্যরা। গত ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ১৩৬টি পূজা মন্ডবের দায়িত্বে এই প্রথম মোবাইল টিম হিসেবে কাজ করছে মুরাদনগর আনসার ভিডিপির সদস্যরা।

উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা সবুজ দেবনাথ বলেন আমরা মোবাইল টিমের মাধ্যমে এবার পূজামন্ডব নিরাপত্তা দিয়ে যাব।প্রতিটি গ্রুপে ১২ জন আনসার ভিডিপির সদস্য থাকবে।সদস্যরা কোথাও বিশৃঙ্খলা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মোবাইল টিম পরিচালনা করবে।

অফিসার সবুজ দেবনাথ আরো বলেন পুলিশ বাহিনী ও অন্যান্য বাহিনির ন্যায় বিগত দিন পূজা মন্ডব যে ভাবে নিরাপত্তা দিয়ে আসছে এবার একটু ভিন্ন ভাবে আনসার ভিডিপি নিরাপত্তা দেবার জন্য মাঠে কাজ করছে।স্মার্ট কার্ডধারী আনসার ও ২১ দিনের অস্ত্র সহ ভিডিপি প্রশিক্ষণ প্রাপ্ত ভিডিপি সদস্য নিয়ে মোবাইল টিম গঠন করে মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানার সব কটি পূজা মন্ডবের নিরাপত্তার স্বার্থে কাজ করছে মুরাদনগর উপজেলা আনসার ও ভিডিপি।

পূজা চলাকালীন সময়ে মুরাদনগর উপজেলার ২২ টি ইউনিয়নে কোথাও প্রতিমা ভাঙন,নৈরাজ্য সৃষ্টি,বিশৃঙ্খলা হলে তাৎক্ষণিক ভাবে উপজেলা আনসার ভিডিপি অফিসে যোগাযোগ করার জন্য বলা হয়।মাস্ক পরিধান করে সামজিক দূরত্ব বজায় রেখে পূজা উপভোগ করার জন্য পরামর্শ দেওয়া হয়।