লালমোহনের ফরাজগঞ্জ ইউপি নির্বাচনে ভোটগ্রহণ কাল

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

এ. এইচ .রিপন লালমোহন ( ভোলা) প্রতিনিধি : আগামীকাল ২০ অক্টোবর (মঙ্গলবার) ভোলার লালমোহন উপজেলার ৬নং ফরাজগঞ্জ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইউনিয়নের মোট ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে।
এ ইউনিয়নের চেয়ারম্যান পদে ১০ প্রার্থী মনোনয়নপত্র জমাদানপূর্বক বৈধতা পেলেও ইতোমধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করেন ৫প্রার্থী। ফলে নির্বাচনী মাঠে রয়েছেন ৫ চেয়ারম্যান প্রার্থী।
তারা হলেন, আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন ফরহাদ হোসেন মুরাদ, ইসলামী শাসনতন্ত্রের দলীয় প্রার্থী হিসেবে হাতপাখা প্রতীকে রয়েছেন তোফায়েল আহমদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে রয়েছেন ফয়েজউল্যাহ, চশমা প্রতীকে রয়েছেন কামাল হোসেন ও অটোরিক্সা প্রতীকে রয়েছেন ফরহাদ হোসেন নাঈম।
এ ছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে রয়েছেন ৪৪জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে রয়েছেন ১৩ জন প্রার্থী।
এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৯হাজার ৯৫২জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১০হাজার ১২৫ ও নারী ৯হাজার ৮শ ২৭জন।
এদিকে ভোটগ্রহণ সুস্থ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
ফরাজগঞ্জ ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার ও লালমোহন উপজেলা নির্বাচন অফিসার আমীর খসরু গাজী বলেন, নির্বাচনী পরিবেশ সুস্থ ও স্বাভাবিক রয়েছে। সুস্থভাবে ভোটগ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে ৩জন ম্যাজিস্ট্রেট, ১প্লাটুন বিজিবি, ২টিম র‌্যাব, প্রায় দুইশত পুলিশ ও ১৭০জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।
এসময় ভোটারদের কে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদানের আহবান জানান এ কর্মকর্তা।