ভোলার শ্রেষ্ঠ উপ-সহকারী কৃষি অফিসার হলেন মোঃ মনির হোসেন

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০

বোরহানউদ্দিন (ভোলা), প্রতিনিধিঃ
ভোলা জেলায় শ্রেষ্ঠ উপসহকারী কৃষি কর্মকর্তা নির্বাচিত হলেন বোরহানউদ্দিন কৃষি অফিসের মোঃ মনির হোসেন। পতিত জমি আবাদের আওতায় আনার মাধ্যমে শস্য নিবিড়তা বৃদ্ধিতে অবদানের স্বীকৃতিস্বরূপ এ কর্মকর্তা কে শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত করেন। অতিরিক্ত পরিচালকের কার্যালয়, বরিশাল অঞ্চলের উপ-পরিচালক আফতাব উদ্দিন ৮ অক্টোবর তাকে আনুষ্ঠানিকভাবে এ শ্রেষ্ঠত্বের সনদ প্রদান করেন।
বোরহানউদ্দিন উপজেলা কৃষি অধিদপ্তর সূত্র জানায়, মোঃ মনির হোসেন ১০ জুলাই ২০০৮ সালে উপসহকারী কৃষি কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তার সততা ,অধ্যবসায় ,আর কর্মপ্রচেষ্টার মাধ্যমে ডিপার্টমেন্টের সকলের দৃষ্টি কাড়তে সক্ষম হন। হয়ে উঠেন কৃষকবান্ধব একজন অফিসার। কৃষকের দোরগোড়ায় উপস্থিত হয়ে প্রান্তিক কৃষকদের বিভিন্ন রকমের পরামর্শ প্রদান করেন এ কর্মকর্তা। যার কারণে কৃষকরা উদ্বুদ্ধ হয়ে পতিত জমি আবাদের কর্মকাণ্ডে নিজেদেরকে নিয়োজিত করেন। কৃষকের দুর্দশা ,সমস্যা ও সম্ভাবনা বিষয়ক পরামর্শ তিনি সবসময় প্রদান করেন। তারপর কর্ম অঞ্চল বড়মানিকা ইউনিয়ন ব্লকের কৃষকদেরকে তিনি বিভিন্ন সবজি , আখ,আলু ও সাথী ফসল উৎপাদনে বিশেষভাবে উদ্দীপ্ত করছেন।
শ্রেষ্ঠ উপ-সহকারী-কৃষি-কর্মকর্তা হিসেবে পুরস্কৃত হয়ে মোঃ মনির হোসেন বলেন ,এ পুরস্কার তার কর্ম উদ্যোগ ও কাজের গতিশীলতা ও দায়িত্ব কে আরো বেগবান করছে। এজন্য তিনি উপজেলা কৃষি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।
বোরহানউদ্দিন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ ওমর ফারুক বলেন, মনির হোসেন একজন দায়িত্ব পরায়ণ , পরিশ্রমি ও অধ্যবসায়ী মানুষ। মৌসুমী সামরিক পতিত দুই ফসলী জমি কে তিনি কৃষকদের সাথে পরামর্শ করে তিন ফসলী জমিতে পরিণত করে চাষের আওতায় আনেন। তিনি তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

০১৯২৯৯৪৫৬৬৯
তাং ১৪-১০-২০