হেদায়েতুল ইসলাম চট্টলার জাতীয়তাবাদী আদর্শের রাজনীতির শ্রেষ্ঠ সংগঠক

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০

মোঃ আল আমিন হোসেন ষ্টাপ রিপোর্টারঃ
বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহসভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী বলেন, মরহুম হেদায়েতুল ইসলাম চৌধুরী চট্টলার জাতীয়তাবাদী আদর্শের রাজনীতির শ্রেষ্ঠ সংগঠক ছিলেন। মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তমের আদর্শ বুকে ধারণ করে তিনি বার আউালীয়ার পূর্ণভূমিতে জাতীয়তাবাদী আদর্শকে প্রতিষ্ঠিত করার জন্য আমৃত্যু কাজ করে গেছেন।

বিজ্ঞাপন

তিনি এ সময় মহানগর যুবদলের আওতাধীন ১৫টি থানা ও ৪৩ টি ওয়ার্ড নেতাকর্মীদেরকে মরহুম হেদায়েতুল ইসলামের মত সংগঠক হয়ে কাজ করার আহবান জানান।

তিনি আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) বাদে জোহর মোমিন রোডস্থ কদম মোবারক শাহী জামে মসজিদে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রাণ স্পন্দন ও মহানগর যুবদলের সাবেক সফল সাধারণ সম্পাদক মরহুম হেদায়েতুল ইসলাম চৌধুরীর ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগর যুবদলের দোয়া ও মিলাদ মাহফিলে এ সব কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহসাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ বলেন, বর্তমান শাসকগোষ্ঠী সর্বোপরি, দুর্নীতি, দু:শাসন, গুম, খুন, ধর্ষণ ও লুটপাটের রাজত্ব কায়েম করেছে। আদর্শহীন রাজনীতির বড় উদাহরণ আজকের এই আওয়ামী দু:শাসন। সর্বত্র লুটপাট চলমান।

তিনি এ সময় মরহুম হেদায়েতুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করেন এবং হেদায়েতুল ইসলাম চৌধুরীর মত দলের একনিষ্ঠ আদর্শিক কর্মী হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য যুবদলের নেতাকর্মীদেরকে উদাত্ত আহবান জানান।

সংক্ষিপ্ত আলোচনা শেষে মুনাজাত পরিচালনা করেন কদম মোবারক শাহী জামে মসজিদের পেশ ইমাম। মুনাজাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করেন ও তাকে জান্নাত নসীব করার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়। মরহুম হেদায়েতুল ইসলামকে জান্নাতের সুউচ্চ স্থানে জায়গা করে দেয়ার জন্য মহান সৃষ্টিকর্তার দরবারে আর্জি পেশ করা হয়।

মহানগর যুবদলের সাবেক সফল সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম চৌধুরীর ২৮তম মৃত্যুবার্ষিকীতে কবরে পুষ্পস্তবক অর্পণ করেন মোশাররফ হোসেন দিপ্তী ও মুহাম্মদ শাহেদসহ নেতৃবৃন্দ।
মিলাদ মাহফিল শেষে কদম মোবারক মসজিদস্থ কবরস্থানে চট্টগ্রাম মহানগর যুবদলের পক্ষ থেকে মরহুম হেদায়েতুল ইসলামের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবদলের সি: সহসভাপতি ইকবাল হোসেন, সহসভাপতি ফজলুল হক সুমন, আবদুল গফুর বাবুল, সাহাব উদ্দিন হাসান বাবু, মোহাম্মদ মুছা, নাসির উদ্দিন চৌধুরী নাসিম, জসিমুল ইসলাম কিশোর, জাহেদুল হাসান বাবু, মো. আলী সাকি, সি: যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন, যুগ্ম সম্পাদক মো: হুমায়ুন কবীর, আবদুল হামিদ পিন্টু, শাহীন পাটওয়ারী, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, হেলাল হোসেন, গুলজার হোসেন, সহসাধারণ সম্পাদক আসাদুর রহমান টিপু, ওসমান গণি সিকদার, জাফর আহমদ খোকন, সম্পাদক মন্ডলীর সদস্য জিল্লুর রহমান জুয়েল, মোহাম্মদ সাগীর, মো. আলাউদ্দিন, মহিউদ্দিন মুকুল, এস এম বখতেয়ার উদ্দিন, সহসম্পাদক মনোয়ার হোসেন মানিক, কমল জ্যোতি বড়ুয়া, শাহেদুল ইসলাম, মো. জহিরুল ইসলাম জহির, গিয়াস উদ্দিন টুনু, মেজবাহ উদ্দিন মিন্টু, জাহাঙ্গীর আলম বাবু, জাহাঙ্গীর আলম মানিক, মাস্টার ফজলুর রহমান, আনোয়ার হোসেন, সালাহ উদ্দিন, মো. ইদ্রিস, মিজানুর রহমান দুলাল, জসিম উদ্দিন, সদস্য সোহাগ খান, আবদুল্লাহ আল মামুন, সাব্বির ইসলাম ফারুক, থানা যুবদলের যুগ্ম আহবায়ক মোর্শেদ কামাল, মো. আইয়ুব, রিদওয়ান হোসেন জনি, মো. মিল্টন, ৯ নং ওয়ার্ড যুবদলের আহবায়ক মো. ইউনুস, ১২ নং যুবদলের যুগ্ম আহবায়ক এম এস অভিসহ প্রমুখ নেতৃবৃন্দ