বরিশালে দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রমের উদ্বোধন করলেন জেলা প্রশাসক ।

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২০

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

আজ ৭ ইঅক্টোবর বুধবার সকাল ১১ ঘটিকায় বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা অবস্থিত দুর্গাসাগর দীঘিতে ডিসি মঞ্চ পিকনিক স্পট, বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত, শতাধিক কবুতর, হাত ধোয়ার বেসিন ও চারটি নৌকা উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এ সময়ে তার সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার বাবুগঞ্জ মোঃ আমিনুল ইসলাম, সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামীলীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরী, সহকারী কমিশনার (ভুমি) বাবুগঞ্জ নুসরাত জাহান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল আরডিসি এ এফ এম শামীম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা বরিশাল আবু সাইদ, নির্বাহী প্রকৌশলী এলজিইডি বরিশাল শরীফ মােঃ জামাল উদ্দিন, ফরচুন সুজ লিমিটেডের চেয়ারম্যান মিজানুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

দুর্গাসাগর দীঘিকে বরিশালের বৃহৎ পর্যটন স্পট হিসেবে গড়ে তুলতে দুর্গাসাগর কে তার প্রাকৃতিক সৌন্দর্য বজায় রেখে এর অবকাঠামো উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসক বরিশাল। তারই ধারাবাহিকতায় আজ নতুন একটি পিকনিক স্পট ডিসি মঞ্চ এর উদ্বোধন করা হয়। পরে ৫ শতাধিক কবুতরের ঘর কবুতর ছেড়ে উদ্বোধন করেন। দুর্গাসাগর দীঘির জলে শতকেজি বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করা হয়। করোনা ভাইরাস প্রতিরোধে দীঘিতে আগত দর্শনার্থীদের সুরক্ষায় হাত ধোয়ার বেসিন এর উদ্বোধন করেন।

সর্বশেষ ভ্রমণপিপাসু মানুষের জন্য দৃষ্টিনন্দন তিনটি নৌকা দূর্গাসাগর দিঘিতে উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। এসময় তিনি বলেন পর্যায়ক্রমে এটি উন্নয়নে এবং পর্যটকদের আকর্ষণ করতে আরও উন্নয়ন কার্যক্রম হাতে নেওয়া হবে এখানে ময়ূর, বিভিন্ন প্রজাতির পাখি, দৃষ্টিনন্দন ব্রিজ ও বাচ্চাদের খেলার জন্য বিভিন্ন রাইটের ব্যবস্থা করা হবে।