রাজশাহীতে চাকরীচ্যুত বিসিএসআইআর ৫৩ কর্মচারীকে স্বপদে পুনর্বহাল ও ধর্ষকদের ফাঁসির দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০

লিয়াকত,রাজশাহী ব্যুরোঃবাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার (বিসিএসআইআর) রাজশাহীর ৫৩ জন কর্মচারীকে বিনা নোটিশে চাকরীচ্যুত করার প্রতিবাদ, তাদেরকে স্বপদে পুনর্বহাল করার দাবী জানিয়েছে অরাজনৈতিক সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই। মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সংগঠন দুটির পক্ষ থেকে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে এসব দাবি জানানো হয়।

রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। কর্মসূচিতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, বিটিসি নিউজের সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান রেজা, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য ও সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত সৈকত প্রমুখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, বিসিএসআইআর রাজশাহীর ৫৩ জন কর্মচারীকে বিনা নোটিশে চাকরীচ্যুত করা দুর্নীতির চরম রূপ। অনতিবিলম্বে তাদেরকে স্বপদে ফেরাতে হবে। তাদেরকে চাকরীতে পুনর্বহাল না করলে সামনে লাগাতার কর্মসূচী দিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা এদিনের কর্মসূচিতে স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, সদস্য শরিফ উদ্দীন, সাংবাদিক আমানুল্লাহ আমান, সাংবাদিক লিয়াকত হোসেন, সাংবাদিক রাকিবুল হাসান শুভ ও বিসিএসআইআর রাজশাহীর চাকরীচ্যুত কর্মচারীবৃন্দসহ বিভিন্ন শ্রেণীর পেশার শতাধিক মানুষ অংশ নেন।