বরিশালে শিল্পকলা একাডেমী ভবন হস্তান্তর দাবীর লক্ষ্যে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান সম্পন্ন

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

বরিশালে বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমীক ভবন ও অডিটেরিয়াম হস্তান্তরের দাবীর লক্ষ্যে মানববন্ধন শেষে নগরীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

৪ঠা অক্টোবর রবিবার বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডে এই মানববন্ধন আয়োজন করে বরিশালের সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ ও সাধারণ শিল্পীরা।

উক্ত সংগঠনের সভাপতি কাজল ঘোষ তার বক্তব্যে বলেন, শিল্পীরা মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন সহ সমাজের লাঞ্ছিত-বঞ্চিদের কথা বলে। অথচ গত ৫ বছর ধরে বরিশালে শিল্পিদের জন্য একটি শিল্পকলা হলের নির্মাণ কাজ শুরু হলেও আজ অবধি এটি হস্তান্তর করা হচ্ছেনা। মন্ত্রীর উপস্থিতিতে ঘোষণা করা হয়েছিল এবছরের ২৬ ফেব্রুয়ারী অডিটোরিয়াম হস্তান্তর করা হবে এবং ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠান করবেন শিল্পীরা। ভবনটির নিম্নমানের কাজ হওয়ায় ইতিমধ্যে এর সিলিংও ভেঙে পড়েছে। ভবনটি যাতে যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়, তার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর কাছে জোর দাবি জানান তিনি।

অপরদিকে সাবেক সভাপতি সাংস্কৃতিক জন সৈয়দ দুলাল আগামী এক মাসের ভিতর মানসম্মত কাজ করার মাধ্যমে শিল্পকলা ভবন হস্তান্তর করা না হলে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করা সহ বিভিন্ন অবস্থান কর্মসূচি পালন করার কথা বলেন তিনি।

অপর সাংস্কৃতিক জন এ্যাড, এস এম ইকবাল বলেন, কাজের মান সার্বিক বিচার করে জনগণের কাছে দ্রুত ভবন ফিরিয়ে দেয়ার দাবী জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শুশান্ত ঘোষ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সম্পাদক স্বপন খন্দকার, কবি ও লেখক নাজমুল হোসেন আকাশ,বিএম কলেজ সাবেক অধ্যক্ষ সাংস্কৃতিক ব্যক্তিত্ব স.ম ইমানুল হাকিম,শুভংকর চক্রবর্তী প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।