আক্কেলপুরে জাতীয় ভিটামিন এ ক্যাম্পেইন শুভ উদ্বোধন।

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ-

জয়পুরহাটের আক্কেলপুরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন-২০-ইং শুভ উদ্বোধন করেছেন আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম হাবিবুল হাসান।

রোববার (৪-অক্টোবর) সকালে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে, হাসপাতাল ভবনে ভিটামিন “এ” ক্যাম্পইনের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনের দিন থেকে শুরু হওয়া ভিটামিন “এ” ক্যাম্পেইন চলবে ১৭ অক্টোবর পর্যন্ত।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ রাধেশ্যাম আগওয়ালা, মেডিকেল অফিসার রুহুল আমিন প্রমুখ।

প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে। ক্যাম্পেইন চলাকালে উপজেলার প্রায় ২২হাজার ৯শ ৫০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
আগে প্রতিবছর কার্যক্রমটি পরিচালিত হয়েছে একদিনে। করোনাভাইরাস সংক্রমণের কারণে স্বাস্থ্য সুরক্ষার বিষয় মাথায় রেখে এবার একদিনের কর্মসূচি দুই সপ্তাহব্যাপী চলবে।

এবার উপজেলায় ১টি ভ্রাম্যমাণ সেন্টারসহ ১‘শ’ ২০ সেন্টারে বেশ কিছু স্বেচ্ছাসেবকসহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার স্থায়ী কর্মীরা এই ক্যাপসুল দুই সপ্তাহব্যাপী খাওয়াবেন।

ছয় থেকে ১১ মাস বয়সী ১৭‘শ’ ৫০ শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের ক্যাপসুল। আর এক বছর থেকে পাঁচ বছর পর্যন্ত বয়সের ২১ হাজার ২‘শ’ শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল ক্যাপসুল।