উত্তর চরবংশী কাদেরিয়া সরকারি প্রাঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অবহেলায় মৃত্যু পথযাত্রী স্কুলছাত্রী ডালিয়া

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০

মোঃসামছু উদ্দিন লিটন, প্রতিনিধি বৃহত্তর নোয়াখালী

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলাধীন উত্তর চরবংশী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ এর অবহেলায় জাতীয় পতাকার স্ট্যান্ড ভেঙ্গে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন ওই বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর শিক্ষার্থী জান্নাতুল ফেরদাউস ডালিয়া।

অভিযোগ পাওয়া যায় যে, বিগত ২বছর যাবত বিদ্যালয় সংস্কারের টাকা নিয়মিত হাতে পেলেও করা হয়নি সংস্কার কাজ।

উল্লেখ থাকে যে, বিগত ৬মাস পূর্বেও মাঠে ফুটবল খেলার সময় সাব্বির নামে এক ছাত্রের গায়ে ভেঙে পড়ে এই পতাকা স্ট্যান্ডটি! এই ঘটনায় উক্ত ছাত্রের নিকট হইতে ৫শত টাকা জরিমানা আদায় করা হলেও তা দিয়ে কোন সংস্কার কাজ না করে অবহেলাপূর্বক পূনরায় দাঁড় করিয়ে রেখেছিলেন পতাকা স্ট্যান্ডটি।

আজ শনিবার (৩অক্টোবর) দুপুরে উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার টিটুর মেয়ে জান্নাতুল ফেরদাউস ডালিয়াসহ বিদ্যালয়ের মাঠে খেলার সময় পতাকা স্ট্যান্ডটি ডালিয়ার মাথায় পড়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হলে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন।

এ ঘটনায় ডালিয়ার বাবা সাবেক মেম্বার টিটু জানান, পরপর কয়েকবার বিদ্যালয়টি সংস্কারের জন্য টাকা আসলেও সেই টাকা দিয়ে বিদ্যালয়টি সংস্কার করা হয়নি।

আজ বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর অবহেলায় আমার মেয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আমি এর প্রতিকার চাই এবং রায়পুর থানার অফিসার ইনচার্জ, এএসপি সার্কেল, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের শুভদৃষ্টি কামনা করি।