গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে মাদক ও অসামাজিক কাজ থেকে যুব সমাজকে বিরত থাকতে হবে–ইউএনও নাজমুস সাকিব

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০

স্টাফ রিপোর্টার সিলেট থেকে:
সিলেটের গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. নাজমুস সাকিব বলেছেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, অসামাজিক কাজ এবং ধর্ষণের মতো খারাপ কাজ থেকে যুব সমাজকে বিরত থাকতে হবে। সীমান্ত চোরালান রোধে সবাইকে একযোগে কাজ করতে হবে। এসব প্রতিরোধে উপজেলা প্রশাসনের পাশাপাশি যুব সমাজকে এগিয়ে আসতে হবে। মাদক বা সন্ত্রাসে যে বা যারা আক্রান্ত হচ্ছে, তাদের সুন্দর জীবন অকালেই ধ্বংস হয়ে যাচ্ছে। আজ থেকে সবাই শপথ করুন, কোনো সময় কেউ কখনো মাদককে প্রশ্রয় দেবেন না। মাদকের ব্যাধিতে কোনোভাবে অগ্রসর না হয়ে সবাইকে বিরত থাকতে হবে। নিজেদের সন্তানদের নিয়মিত পড়াশোনা করিয়ে মানুষের মতো মানুষ করতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, মাদক মুক্ত গোয়াইনঘাট উপজেলা তৈরি করতে সব চাইতে বড় অবদান রাখতে হবে এলাকার যুব সমাজকে। যুব সমাজ ঠিক থাকলেই যেকোন মূল্যেই মাদক মুক্ত এলাকা তৈরি করা সম্ভব।

চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, মাদক মুক্ত সমাজ চাই, মাদক সেবন বন্ধ করো সুশীল সমাজ গড়ে তুলো” এই শ্লোগানে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে মাদক বিরুধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাদক ও অসামাজিক কার্যকলাপ বিরোধী সমন্বয় কমিটি জাফলং এর আয়োজনে আজ শনিবার বিকেলে স্থানীয় মামার বাজার পিউলী মাঠে সংগঠনের আহ্বায়ক রুবেল আহমদ’র সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক জালাল মিয়া ও নাজমুল হোসাইন নাজিম’র যৌথ পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল আহাদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ইনচার্জ মোঃ রতন শেখ, ইউ পি সদস্য আব্দুল কাদির, জাফলং নিউজের সম্পাদক ও প্রকাশক ইমরান হোসেন সুমন, তোয়াকুল কলেজের প্রভাষক লোকমান হোসেন শিকদার, জাফলং স্টোন ক্রাশার মিল মালিক সমিতির সভাপতি বাবলু বখত।

এ সময় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উদয়ন তরুণ সংঘের সভাপতি আওয়াল আহমেদ, বৃহত্তর হেমার শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক আবুল কাশেম, শান্তিনগর আদর্শ যুব সংঘের সভাপতি জয়দুল ইসলাম, মোহাম্মদপুর মিতালী সবুজ সংঘের উপদেষ্টা কামাল হোসাইন, জাফলং ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির রহমান সাজন, প্রত্যেয় সেচ্ছাসেবী সংস্থা প্রসেস’র ধর্ম সম্পাদক মাওলানা জিয়াউর রহমান, মামার বাজার সমাজ কল্যাণ যুব সংঘের উপদেষ্টা শ্রী শেরগুল গোসাই।

এসময় জাফলংয়ের ১৮টি সংগঠনের নেতৃবৃন্দরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সূর্য তরুণ সমাজ কল্যাণ যুব সংঘের কাজিম উদ্দিন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মামার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মাওলানা মো. নাজিম উদ্দিন