নওহাটাকে আধুনিক পৌরসভায় রূপান্তর করা হবে: বারী খাঁন

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২০

লিয়াকত,রাজশাহী ব্যুরোঃরাজশাহীর উপকণ্ঠ পবা উপজেলায় নওহাটা পৌরসভার মোট জনসংখ্যা ১লক্ষ১৫হাজার। এ এলাকায় মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার। এর মধ্যে পুরুষ ২২ হাজার ৭০০ ও মহিলা ভোটার সংখ্যা ২২ হাজার ৩০০জন। নওহাটা পৌরসভার যাত্রা শুরু ২০০২ সালের ডিসেম্বর মাসে।
আধুনিক পৌরসভা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছেন মেয়র প্রাথী মোঃ আব্দুল বারী খাঁন।
এজন্য পৌরবাসীসহ তৃণমূল থেকে কেন্দ্রীয় পর্যন্ত সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

শুক্রবার (০২ অক্টোবর ) দুপুরে নওহাটা বাজার রোডের নিজ কার্যালয়ে একান্ত সাক্ষাতকারে দৈনিক গণকণ্ঠকে এ কথা জানান মেয়র প্রাথী মোঃ আব্দুল বারী খাঁন।
বিদ্রোহী প্রার্থীর কারনে গত নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে নওহাটা পৌরবাসীর সেবা করা থেকে বঞ্চিত হন।
এর ধারাবাহিকতায়,আসন্ন নওহাটা পৌর নির্বাচনে নওহাটা পৌরসভার কৃতি সন্তান সাবেক, নওহাটা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ও যুবলীগের সভাপতি, আওয়ামী লীগের পরীক্ষিত সৈনিক পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতি মোহাম্মদ আব্দুল বারী খাঁন আবারও আপনাদের দোয়া ও সমর্থন প্রত্যাশী।
এর আগে তিনি নওহাটা বাজার ও পৌরসভার ৩,৪,৫ নং ওয়ার্ডে গণসংযোগ ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন।
গণকণ্ঠ সাংবাদিক,নওহাটা পৌরকে মডেল পৌরসভায় রূপান্তর করতে আপনি কোন বিষয়ে গুরুত্ব দেবেন বা এ বিষয়ে আপনার কোন পরিকল্পনা রয়েছে?

আব্দুল বারী খাঁন : অর্থনীতি, শিল্প-সাহিত্য, সংস্কৃতি থেকে সবক্ষেত্রেই সমৃদ্ধ এ পৌরসভা। এজন্য ঐতিহ্যের সমন্বয়ে আধুনিকভাবে গড়ে তোলা হবে নওহাটা পৌরসভাকে।
এবিষয়ে, আমার অনেক পরিকল্পনা রয়েছে। রাস্তাঘাট ব্রিজ কালভার্ট ইত্যাদি অবকাঠামোর উন্নয়ন করবো। ধর্মীয় ও প্রতিষ্ঠানিক শিক্ষা ক্ষেএে অধিকার দেব। সামাজিক ক্ষত মাদক সন্ত্রাস ইভটিজিং বাল্যবিবাহ প্রতিরোধ করব। শিক্ষা-সংস্কৃতি ও সুষ্ঠু বিনোদন কে উৎসাহিত করবো। মামলা মোকাদ্দমার সংখ্যা যাতে কম হয় সে জন্য সামাজিক ন্যায় বিচারের মাধ্যমে বিরোধ মিমাংসা করবো।
ধনী-গরীব দল-মত নির্বিশেষে সকলের সাথে সমান আচরণ করব গরিবের হক কোন মহল আত্মসাৎ করতে না পারে তার জন্য অনন্ত প্রহরীর মতো কাজ করব।
সর্বোপরি আল্লাহর মেহেরবানীতে আমি নির্বাচিত হলে হক এবং ইনসাফের ভিত্তিতে সততা দক্ষতা বিচক্ষণতা ও ন্যায় পরায়নতার মাধ্যমে চলবো এবং সংশ্লিষ্ট সকলকে চলতে সহায়তা করব।
সুস্থ সমাজ গঠন এবং রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা ও নিয়ম-কানুন মেনে চলতে সকলকে উৎসাহিত করব এবং নওহাটা পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলব ইনশাল্লাহ।

আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে অতিদ্রুত নওহাটা পৌরসভাকে দুর্নীতি ও দখল মুক্ত করা।পাশাপাশি অগ্রজ পৌরসভার উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতায় জনগণকে তাদের চাহিদার আলোকে সেবা নিশ্চিত করবো।
এ ক্ষেত্রে নাগরিকদের মতামতকে অধিক গুরুত্ব দেওয়া হবে।তাই আসুন সকল হিংসা-বিদ্বেষ ভুলে হাতে হাত মিলিয়ে সুখী সমৃদ্ধ ও সুন্দর একটি নওহাটা পৌরসভা গড়ি।