পাটকল ও চাষীদের রক্ষার দাবীতে অবস্থান কর্মসূচি।

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

মহসিন মুন্সী, ফরিদপুর। ২৭ সেপ্টেম্বর,২০২০।

আজ ২৭ সেপ্টেম্বর বাম-গনতান্ত্রিক জোটের ফরিদপুর ডিসি অফিসের সামনে -” বন্ধ পাটকল চালুর দাবী সহ পাট শিল্প ও পাট চাষীকে রক্ষা ” র দাবীতে বিক্ষোভ ও অবস্থান কর্মসুচি পালন করা হয়।
বাম-গণতান্ত্রিক জোটের ফরিদপুর জেলার সমন্বয়ক সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক বাবু অরুণ কুমার শীলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবি প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় শ্রমিক নেতা কে এম রুহুল আমিন, ওয়াকার্স পার্টির (মার্কসবাদী) জেলা কমিটির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম,ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা কাদের আজাদ,বাংলাদেশ কৃষক সমিতির ফরিদপুর জেলা কমিটির সভাপতি এ্যাডঃ মানিক মজুমদার, সিপিবি জেলা কমিটির সম্পাদক মন্ডলী সদস্য ও কৃষক সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি কৃষক নেতা আতাউর রহমান কালু। সভাপরিচালনা করেন কমরেড বেলায়েত হোসেন।
বক্তাগণ বলেন -অবিলম্বে রাষ্ট্রায়াত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল করতে হবে। পিপিপি বা লিজ নয়,পাটকল আধুনিকায়ন করে চালু করে পাটশিল্প ও পাট চাষীকে রক্ষা করতে হবে। সকল শ্রমিকের বকেয়া বেতন পরিশোধ করতে হবে এবং পাটকলের লোকসানের জন্য দায়ী দূনীতিবাজ ব্যক্তিদের বিচার করতে হবে। বক্তাগণ দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা ব্যক্ত করেন।