সংবর্ধনা সভায়  জসিমুল আনোয়ার খান- মানব সেবা হচ্ছে উক্তম সেবা       

প্রকাশিত: ৮:১৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ-

চট্টগ্রামর পটিয়া উপজেলার পিঙ্গলায় এম আর খান ফাউন্ডেশন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশিষ্ট রাজনীতিবিধ সমাজ সেবক সাবেক মেধাবী ছাএনেতা জসিমুল আনোয়ার খান বলেছেন,  মানবসেবা করতে হলে বিত্তবান হতে হয় না। চিত্তে মানবিক হলে যেকোন বিপদে মানবতার পাশে থাকা যায়। মানুষের বিপদে পাশে দাড়ানোর চেয়ে মহান কাজ আর কিছু হতে পারে না। করোনার দু:সময়ে অনেকেই নি:স্বার্থভাবে পাশে দাড়িয়ে প্রমাণ করেছেন এটা মানবিক বাংলাদেশ। তিনি গত

 

শুক্রবার ( ১৮ সেপ্টেম্বর) বিকালে স্থানীয় প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে পূর্ব পিঙ্গলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও হযরত শাহ জাফর আউলিয়া কমিউনিটি ক্লিনিকের সভাপতি নির্বাচিত হওয়ায় এম আর খান ফাউন্ডেশনের সভাপতি জসিমুল আনোয়ার খানকে সংবর্ধনা প্রদানকালে উপরোক্ত কথাগুলো বলেন ।  সংবর্ধিত অতিথি জসিমুল আনোয়ার খান বলেন, এম আর খান ফাউন্ডেশন একটি স্বপ্নের নাম। আমরা মানবতার ফেরিওয়ালা হয়ে কাজ করতে চাই। যেখানে মানবতার আর্তনাদ, নিপীড়িতের হাহাকার, অভাবের নিষ্পেষন থাকবে সেখানেই পাশে থাকবে এম আর খান ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের মাধ্যমে আমরা সারাদেশে মানবতার বাণী ছড়িয়ে দিতে চাই।

 

এম আর খান ফাউন্ডেশনের সহ-সভাপতি মীর জাকের আহমদ তার বক্তৃতায় বলেন, মফিজুর রহমান খান ছিলেন কাশিয়াইশ ইউনিয়নের স্বপ্নপুরুষ। পিতার পদাংক অনুসরণ করে জসিমুল আনোয়ার খানও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

 

এম আর খান ফাউন্ডেশনের যুগ্ম সম্পাদক রাশেদুল আনোয়ার খান তার বক্তৃতায় বলেন, এম আর খান ফাউন্ডেশন সুনির্দিষ্ট কিছু পরিকল্পনা ও লক্ষ্য নিয়ে কাজ করবে। যেখানে শিক্ষা ও স্বাস্থ্যসেবা বিশেষ প্রাধান্য পাবে। পর্যায়ক্রমে শিক্ষাবৃত্তি চালুর কথাও বলেন তিনি।

 

সমাজসেবী এস এম আহমদুল হক বক্তৃতায় বলেন, এম আর খান পরিবারের তিন ভাই মফিজুর রহমান খান, মতিউর রহমান খান ও মোস্তাফিজুর রহমান খানের সঙ্গে পটিয়াবাসীর আত্মার সম্পর্ক। কাশিয়াইশ ইউনিয়ন ও এলাকাবাসীর জন্য তাঁরা যা করেছেন তার কোন তুলনা হতে পারে না।এমআর খান ফাউন্ডেশনের উপদেষ্টা দিদারুল আলম খানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন মীর জাকের আহমদ, রাশেদুল আনোয়ার খান, এসএম আহমদুল হক, ফরহাদুল ইসলাম ।মীর মোশাররফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এম আর খান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহসানুল আনোয়ার খান, উপদেষ্টা মিজানুল আনোয়ার খান, জাহেদুল আলম খান, মীর নাজের আহমদ, কায়সার খান, সালাউদ্দিন কাদের খান, পেয়ারু খান, শওকত আলী খান , এ আই চৌরভি রকি, তানভির আহমদ চিশতি, লিয়াকত খান, টিংকু খান, সিয়াম খান প্রমূখ।

 

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সাধারন সম্পাদক আহসানুল আনোয়ার খান।

 

 

 

সেলিম চৌধুরী

 

পটিয়া চট্টগ্রাম

 

০১৮১৯৩৪৯৪৪২