রাজাপুরে ইজিবাইক চুরি, মালিকের দায়িত্বে খুজে পেলে উদ্ধার করবেন পুলিশ

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

সাইদুল ইসলাম, রাজাপুর: ঝালকাঠির রাজাপুরে গভীর রাতে একই সাথে দুটি ইজিবাইক চুরি হয়েছে বলে জানা গেছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) উপজেলার শুক্তাগড় ইউনিয়নের বামনকাঠি এলাকার ইজিবাইক মালিকের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রবিবার সকালে ইজিবাইক দুটির মালিক উপজেলার বামনকাঠি গ্রামের মৃত. আ: জব্বার ফরাজীর ছেলে ফোরকান ফরাজী রাজাপুর থানায় স্বজনদের সাথে নিয়ে লিখিত অভিযোগ দিতে আসলে থানা পুলিশ অভিযোগ নেয়নি বলে জানান তিনি।
চড়া সুদের ঋনের টাকায় ক্রয়কৃত চুরি যাওয়া ইজিবাইক দুইটির আনুমানিক মূল্য দুই লক্ষ টাকা। মালিক ফোরকান ফরাজী আরও জানান, স্বজনদের নিয়ে সকালে রাজাপুর থানায় গিয়ে ডিউটি অফিসারের নিকট বিষয়টি খুলে বললে তিনি রাজাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শহিদুল ইসলামের সাথে আলাপ করতে পাঠিয়ে দেন। ওসি শহিদুল ইসলামের সাথে অভিযোগকারী ও তার স্বজনদের সাথে দীর্ঘ আলোচনার পর চুরির ব্যাপারে লিখিত অভিযোগ নিতে অস্বিকৃতি জানিয়ে তিনি বলেন, চারদিকে লোকজন দিয়ে খোজ লাগান সন্ধান পেলে জানাবেন আমি পুলিশ পাঠিয়ে উদ্ধার করে দিবো। চুরি যাওয়া ইজিবাইক মালিক আরও বলেন, পুলিশ কর্মকর্তার কথা শুনে আমরা বোকা বনে গেছি এবং নিরুপায় হয়ে বাড়ি ফিরে আসি।
অপরদিকে একই রাতে পাশ্ববর্তী এলাকায় রাজাপুর থানার এএসআই শহিদুল ইসলামের নেতৃত্বে টহলরত পুলিশ গভীর রাতে সন্দেহ ভাজন সংঘবদ্ধ উপজেলার সাংগড় গ্রামের মহিউদ্দিন সোহাগ ও ঝালকাঠির সদর উপজেলার গুয়াটন এলাকার আল আমিন নামের দুই ব্যক্তিকে মটরসাইকেল সহ আটক করে থানায় নিয়ে আসে। চুরি যাওয়া ইজিবাইক মালিকের অভিযোগের তীর আটককৃত দুই জনের দিকে থাকলেও রবিবার দুপুরে শুক্তাগড় ইউনিয়ন পরিষদের স্থানীয় এক ইউপি সদস্যের জিম্মায় তাদের পুলিশ ছেড়ে দেয়।
রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শহিদুল ইসলাম জানান, এ ব্যাপারে মৌখিক অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।