জয়পুরহাট জেলা প্রশাসকের পাঠানো হুইল চেয়ার প্রদান করে পঙ্গু যুবকের স্বপ্ন পূরণ করলেন ইউএনও এস,এম হাবিবুল হাসান।

প্রকাশিত: ৭:৩৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ-

জয়পুরহাট জেলার নবাগত জেলা প্রশাসক শরীফুল ইসলামের নিজ উদ্যোগে পাঠানো দুস্থ,অসহায়,দারিদ্র ছাইদুর রহমান (৩৪) নামে পঙ্গু এক যুবককে হুইল চেয়ার প্রদান করে তার স্বপ্ন পূরণ করলেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)এস,এম হাবিবুল হাসান।

শুক্রবার (১৮- এ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কার্যালয়ে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের ভান্ডারী পাড়া গ্রামের মৃতঃ ফারাজ উদ্দিনের পঙ্গু ছেলে ছাইদুর রহমান কে হুইল চেয়ার টি প্রদান করা হয়।

জানা গেছে,এক দুর্ঘটনায় ছাইদুর রহমান পঙ্গু হয়ে পড়েন সে দারিদ্র পরিবারের সন্তান হওয়াই তার চলাফেরার জন্য হুইল চেয়ারের প্রয়োজন থাকলেও কেনার মত সামর্থ্য না থাকাই তার পঙ্গত্বের বিষয়টি বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে। পঙ্গু ছাইদুর রহমানের একটি হুইল চেয়ারের চাহিদার বিষয়টি জয়পুরহাট জেলায় অল্প দিনের যোগদানকৃত নবাগত প্রশাসক শরীফুল ইসলাম এর নজরে আসে। তিনি বিষয়টি কে গুরত্বদিয়ে ১৮ এ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে একটি হুইল চেয়ার পঙ্গু ছাইদুর রহমান কে প্রদানের জন্য জেলার আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস,এম হাবিবুল হাসানের নিকট পাঠানো হলে। জেলা প্রশাসকের পাঠানো হুইল চেয়ারটি পাওয়া মাত্রই তাৎক্ষণিক ইউএনও এস,এম হাবিবুল হাসান ওই পরিবারের সাথে যোগাযোগ করে তার পরিবার কে ডেকে উক্ত হুইল চেয়ার টি পঙ্গু ছাইদুর রহমানকে নিজ হাতে প্রদান করেন তিনি।

দারিদ্র্যতার অভাবে দীর্ঘদিন ধরে পড়ে থাকা পঙ্গু অসহায় ছাইদুরের বড় ভাই হাফিজার রহমানের সাথে কথা বললে তিনি কান্নাভরা কণ্ঠে প্রতিবেদক কে বলেন,আমার ছোট ভাই ছাইদুর রহমান পঙ্গু হয়ে পড়লে তার চলাফেরার জন্য একটি হুইল চেয়ারের চেয়ে বর্তমানে ফেইসবুকে সাহায্য দিচ্ছে তাদের নিকট সহ এ সমাজের অনেক সমাজ সেবক,বিশিষ্ট ব্যবসায়ী রাজনৈতিক ও বিত্তবানদের দুয়াবে দুয়ারে ঘুরেছি সবাই তারা শুধু আশ্বাসী দিয়েছেন কিন্তু কেউ সহযোগীতা করেননি। তিনি আরও জানান আমাদের মত গরীব মানুষের খোঁজ খবর যে ডিসি,ইউএনও স্যারেরাও রাখেন তা আমি স্বপেও ভাবিনি আমি অবাক যে জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম ও আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস,এম হাবিবুল হাসান স্যারেরা আজ তারা আমার ভাইয়ের স্বপ্নটি পূরণ করলেন,মহান আল্লাহতালা যেন তাঁদের পরিবার পরিজন সহ সকলের মঙ্গল করেন।

এ বিষয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস,এম হাবিবুল হাসান প্রতিবেদক কে জানান, দুস্থ,অসহায়,দারিদ্র্য পঙ্গু যুবক ছাইদুর রহমান কে চলাফেরা করার জন্য একটি হুইল চেয়ার প্রদান করা হয়েছে, তিনি আরও জানান জেলা প্রশাসক মহোদয়ের পাঠানো এ হুইল চেয়ারটি অসহায় পঙ্গু ছাইদুর রহমানের চলাফেরার জন্য এ হুইল চেয়ারটি আমি নিজ হাতে প্রদান করেতে পেরে নিজেকে ধন্য মনে করেছি পাশাপাশি জেলা প্রশাসক মহোদয় স্যার কে হাজারও সালাম জানাচ্ছি।

এদিকে জয়পুরহাট জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের এমন মমত্ববোধে উদ্যোগের বিষয়টি বর্তমানে সামাজিক যোগাযোগ ফেইসবুকে কয়েক ঘন্টার মধ্যে ব্যাপক ভাইরাল হয়ে পড়েছে।
—-
নিরেন দাস,জয়পুরহাট।
মোবাঃ-০১৯১৭-২১১১১২