কাঁচা বাজার পরিদর্শনে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মহোদয়ঃ

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

মো,রাশেদুল ইসলাম (রাশেদ)
খুলনা বিভাগীয় ব্যুরো প্রধান

আজ ১৭/০৯/২০২০ ইং রোজ বৃহস্পতিবার চুয়াডাঙ্গার শ্রদ্ধেয় জেলা প্রশাসক মহোদয়ের নেতৃত্বে বড়বাজারের নিচেরবাজার পেয়াজের আড়তগুলো পরিদর্শন করা হয়। প্রত্যেক আড়তদারকে ন্যায্যমুল্যে পাইকারি পেয়াজ বিক্রয়, পেয়াজ ক্রয়ের চালান রশিদ সংরক্ষণ ও কৃত্তিম সংকট সৃষ্টি না করার ব্যাপারে কঠোরভাবে সতর্ক করেন তিনি। পরে আড়তদারদের সাথে একটি মতবিনিময় সভা করা হয়। জেলা প্রশাসক মহোদয়সহ উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ ইয়াহ ইয়া খান, অতিরিক্ত পুলিশ সুপার, এনডিসি ও জেলা মার্কেটিং অফিসার।
পেয়াজ আড়ত পরিদর্শন শেষে অভিযান পরিচালনা করা হয় বড়বাজারের ফলের দোকানগুলোতে। পুর্বে বেশ কয়েকবার তাদের দোকানে ফলের মুল্যতালিকা প্রদর্শন ও অধিক ওজনের ঠোংগা ব্যবহার না করার ব্যাপারে সতর্ক করা হয়। নির্দেশ অমান্য করে মুল্যতালিকা প্রদর্শন না করায় বড়বাজারের ৬জন ফল ব্যাবসায়ীকে আজ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ধারায় প্রত্যেককে ১,০০০/- টাকা করে মোট ৬,০০০/- টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে মিঠাইবাড়ি, মিষ্টিমুখ ও খন্দকারসহ মিষ্টি দোকান পরিদর্শন করা হয়। দইয়ের পাতিলে ক্রেতাদের যেন না ঠকায় সে বিষয়ে সতর্ক করা হয়। এসময় পুর্বাশা ও রয়েল বাস কাউন্টারে ভাড়ার মুল্যতালিকা প্রদর্শন করতে নির্দেশ প্রদান করা হয়।
অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা মার্কেটিং অফিসার জনাব মোঃ শহিদুল ইসলাম।

নিরাপত্তায় চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।