মহেশখালী উপজেলা চেয়ারম্যানকে ক্রেস্ট দিচ্ছে নিউ জেনারেশন ফাউন্ডেশন

প্রকাশিত: ৮:৫৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান:: বন্ধুত্ব, সাহস ও মানবিকতার প্রতীক। তাঁর সেই অনুভূতি ধারণ ও লালন করে মানুষের পাশে দাঁড়িয়েছে শিক্ষা ও মানব কল্যাণমূলক অরাজনৈতিক সংগঠন নিউ জেনারেশন ফাউন্ডেশন (NGF)। কখনো ছুটে যাচ্ছে বিপন্ন শরণার্থীদের জন্য ত্রাণ নিয়ে, কখনো আয়োজন করছে বিনা মূল্যে চক্ষুশিবির, পরিচালনা করছে শীতবস্ত্র বিতরণ, পাশে দাঁড়িয়েছে হৃদ্‌রোগ, ক্যানসারসহ দুরারোগ্য অসুখে আক্রান্ত অনেক মানুষের।

কক্সবাজারের পাহাড়ি পথ ধরে চলছে সারি সারি ট্রাক। খাবার ও কাপড়ে ঠাসা এসব যন্ত্রযান যাচ্ছে মিয়ানমার থেকে আসা বিপন্ন শরণার্থীদের জন্য ত্রাণ নিয়ে। ট্রাকের সঙ্গে একদল উদ্যমী তরুণ। গায়ে টি-শার্ট আর মাথায় ক্যাপ। তাতে লেখা, ‘NGF’। এই তরুণেরা নিউ জেনারেশন ফাউন্ডেশনের কর্মী।

টগবগে তরুণ সংগঠনের সভাপতি রিয়াজুল মোস্তফা ও সম্পাদক আশরাফ উল্লাহ খানসহ সংগঠনের সবাই মানুষের সাথে বন্ধুত্ব, সাহস ও মানবিকতার যে নিদর্শন দেখিয়েছিলেন, সেই অনুভূতিই ধারণ ও লালন করে মানুষের পাশে দাঁড়িয়েছেন আরো এক তরুণ সংগঠনের উপদেষ্টা মহেশখালীর সন্তান ডা: অহিদুল্লাহ খান ৷ তার ধারাবাহিকতায় উক্ত সংগঠনটি শিক্ষা ও কল্যাণমূলক অরাজনৈতিক ধারায় নিউ জেনারেশন ফাউন্ডেশন-এর পক্ষ থেকে মহেশখালী উপজেলার চেয়ারম্যান জনাব আলহাজ্ব মো: শরিফ বাদশাহ’র সাথে সৌজন্য সাক্ষাত শেষে চেয়ারম্যানকে ক্রেস্ট প্রদান করছেন নিউ জেনারেশন ফাউন্ডেশন-এর সভাপতি মোঃ রিয়াজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক আশরাফ উল্লাহ খাঁনসহ সংগঠনের সদস্যবৃন্দ। চেয়ারম্যান উক্ত সংগঠনের পাশে থাকার আশ্বাস প্রদান করেন ৷