আক্কেলপুরে সাংবাদিকের ছিনতাই হওয়া মোটরসাইকেল উদ্ধার”সাংবাদিককে মোটরসাইকেলটি বুঝিয়ে দিলেন ওসি মোঃ আব্দুল লতিফ খাঁন।

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ-

গত ৩০ শে আগস্ট একটি প্রতিবেদন তৈরির বিশেষ কাজে জয়পুরহাটের আক্কেলপুরে আসেন জয়যাত্রা টেলিভিশনের সাংবাদিক ও তার সহযোগী রুহুল আমিন, কাজ শেষ করে আক্কেলপুর থানা”র নবাগত ওসি মোঃ আব্দুল লতিফ খাঁনের সাক্ষাত করে জয়পুরহাটে যাওয়ার পথে উপজেলার রুকিন্দীপুর ইউপির কেচের মোড় নামক স্থানে রাত ৯ টায় ৭/৮ জন ডাকাত দলের সদস্যরা তাদের পথরোধ করে অস্ত্রের মুখে জিম্মি রেখে মারধর করে সাংবাদিক সুলতান মাহমুদের “keewoy-RKS” নামের মোটরসাইকেল টি ছিনিয়ে নেন ডাকাতরা এমন অবস্থায় জীবন রক্ষার্থে ঘটনাস্থল থেকে কৌশলে দৌঁড়ে তারা পালিয়ে আসেন।

মোটরসাইকেল টি ছিনতাই হওয়ার বিষয়টি ওই রাতেই সাংবাদিক সুলতান মাহমুদ জেলা পুলিশ, আক্কেলপুর থানা পুলিশ ও জেলার সকল সাংবাদিক সহ আক্কেলপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিরেন দাস কে অবগত করলে সাংবাদিক সুলতান মাহমুদ ভোরে রাতেই সাংবাদিক নিরেন দাসের নিজ বাসভবনে এসে ঘটনার সকল বিষয় খুলে বলেন, পরে বিষয়টি নিয়ে প্রেসক্লাবের সকল সাংবাদিকদের পরামর্শক্রমে সকালে আক্কেলপুর থানার ওসি মোঃ আব্দুল লতিফ খাঁনের সঙ্গে কথা বলে মোটরসাইকেল ছিনতাই এর বিষয়ে অজ্ঞাত ৭-৮ জনের নামে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। এমনকি সাংবাদিকের মোটরসাইকেল ছিনতাই হওয়ার পরে ৫ এ আগস্ট একই উপজেলাতে এক কাঁচামাল ব্যবসায়ীকে গুরুগত জখম করে তার মোটরসাইকেলটিও ছিনতাই করে গ্রেপ্তারকৃত এ ডাকাত দলের সদস্যরা।

পরপর দুটি মোটরসাইকেল ছিনতাই এর বিষয়টির ব্যাপারে জয়পুরহাট জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির-(পিপিএম) এর দিকনির্দেশনায় জেলা ডিবি পুলিশ,আক্কেলপুর থানা পুলিশ সহ জেলা প্রশাসনের সকল দপ্তরের প্রশাসনিক মহল জেলা জুড়ে ব্যাপক তৎপরতা শুরু করে। সাতজন মোটরসাইকেল ছিনতাই কারী ডাকাতকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

গত ৩০ শে আগস্ট মোটরসাইকেল ছিনতাই কারী গ্রেপ্তারকৃত সাতজন ডাকাতদের তথ্য মতে পাবনা সদর উপজেলার দড়িহাত্ত ডাঙ্গা গ্রামের সুজন ও একই গ্রামের আরিফুল ইসলাম বাবুর বাড়ি থেকে আক্কেলপুরে ছিনতাই হওয়া দুটি মোটরসাইকেল উদ্বার করা হয়। পরে ৩১ শে আগস্ট জেলা পুলিশ সুপার কার্যালয়ে উদ্বারকৃত দুটি মোটরসাইকেল ও গ্রেপ্তারকৃত সাতজন ডাকাত সহ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে প্রেস ব্রিফিং করেন,জেলা পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির-(পিপিএম)।

ছিনতাই হওয়া উদ্বারকৃত সাংবাদিক সুলতান মাহমুদ এর “keewoy-RKS” মোটরসাইকেল টি শুক্রবার (১১ এ সেপ্টেম্বর) সন্ধা সাড়ে ৭ টায় মোটরসাইকেল ও চাবি সহিসালামতে বুঝিয়ে দিলেন থানায় অল্পদিনের যোগদানকৃত ব্যাপক আলোচিত আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল লতিফ খাঁন। এসময়ে উপস্থিত ছিলেন,বাংলা টিভি ও দেশ রুপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা,আক্কেলপুর উপজেলা প্রেসক্লাবের সাঃসম্পাদক নিরেন দাস,সাংবাদিক রুহুল আমিন,সাংবাদিক সাকিবুর রহমান সুমন সহ আরও অন্যান্য সাংবাদিক ও আক্কেলপুর থানার কর্মরত অফিসার বৃন্দরা।
—-
১২-সেপ্টেম্বর-২০-ইং
নিরেন দাস,জয়পুরহাট।
মোবাঃ ০১৯১৭-২১১১১২