ভিয়েনায় সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে লড়ছেন ভোলার সন্তান মাহমুদুর রহমান নয়ন ।

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

রিপন শান

ইউরোপের প্রানকেন্দ্র অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা । পৃথিবীর বিশুদ্ধতম বাসযোগ্য সেরা শহর । একদিকে বাড়তে শুরু করেছে করোনা। আর একদিকে এই প্রতিকূল অবস্থাতেই চলছে ভিয়েনার সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণা। এবারের নির্বাচনে অস্ট্রিয়ান পিপলস পার্টি থেকে কাউন্সিলর পদে লড়ছে বাংলাদেশী বংশোদ্ভুত তরুন রাজনীতিবিদ মাহমুদুর রহমান নয়ন ।

ইউরোপের মানভূমি অস্ট্রিয়ায় শুরু হয়েছে ২য় ধাপে করোনাভাইরাস সংক্রমণ। এরই মধ্যে শুরু সিটি কর্পোরেশন নির্বাচন। আগামী ১১ অক্টোবর ২০২০ এখানে ভোটগ্রহণ। এবারের নির্বাচনে ভিয়েনার ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে ভোলা জেলার লালমোহনের সন্তান সফটওয়্যার ইঞ্জিনিয়ার মাহমুদুর রহমান নয়ন ক্ষমতাসীন অস্ট্রিয়ান পিপলস পার্টি থেকে দলীয় মনোনয়ন পেয়ে প্রচারণায় নেমে গেছেন। সে দলটির যুবফ্রন্টের ভিয়েনা ডিস্ট্রিক্ট প্রেসিডেন্ট । ভিয়েনার গুরুত্বপূর্ণ এলাকায় নয়ন বিলি করছেন লিফলেট । নির্বাচনকে ঘিরে সব পার্টীর প্ল্যাকার্ড লাগানো হয়েছে রাস্তায় রাস্তায় । জয়ের আশা নিয়ে ভোটারদের কাছে ভোট চাইছেন প্রার্থীরা । যার যার মতো করে করছেন নিজেদের পক্ষে লিফলেট বিতরণ। প্রতিশ্রুতি দিচ্ছেন প্রবাসী বাংলাদেশি কমিউনিটিসহ ভিয়েনার উন্নয়নেরও। ভোটারদের প্রতি ভোট প্রদানের আহবান জানিয়েছেন, অস্ট্রিয়ান পিপলস পার্টির বর্তমান অর্থমন্ত্রী এবং মেয়র প্রার্থী গেয়ারনট ব্লুমেল । এ নির্বাচনে প্রবাসী বাংলাদেশী প্রার্থী মাহমুদুর রহমান নয়ন জয়ী হলে প্রবাসী বাংলাদেশীদের অধিকার আদায়ের পথ সুগম হবে এবং বিভিন্ন পেশা বা প্রশাসনিক কর্মকাণ্ডে বাংলাদেশিদের অংশগ্রহণ বৃদ্ধি পাবে বলে ভিয়েনায় বসবাসরত বাংলাদেশি কমিউনিটি নেতারা মনে করছেন।

ভোলার লালমোহনের কৃতিসন্তান অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি, লালমোহন মিডিয়া ক্লাবের প্রধান উপদেষ্টা ও দৈনিক ইউরো সমাচার সম্পাদক মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমানের সুযোগ্য সন্তান মাহমুদুর রহমান নয়ন শতভাগ আশাবাদী তিনি এ নির্বাচনে জয়ী হবেন । তিনি সবার কাছে প্রাণপণে দোয়া চেয়েছেন