বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম আর নেই

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

সিমা বেগম, ভোলা।।

ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম আর নেই। আজ মঙ্গলবার সকাল ৭টা ৪৫মিনিটে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি …. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। সর্বশেষ গত ৮ আগস্ট গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে বীর মাতা মালেকা বেগমকে উন্নত চিকিৎসার জন্য ২০ আগস্ট সেনাবাহিনীর একটি হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে সিএমএইচ এর আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর অবস্থার কিছুটা উন্নতি হলে গত সপ্তাহে তাকে ভোলায় নিয়ে আসা হয়। বাদ আছর আলী নগর ইউনিয়ন ঈদ গা ময়দানে তার জানাযা অনুষ্ঠিত হবে। মরহুমা মালেকা বেগমের মৃত্যুতে সাবেক বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি গভীর শোক প্রকাশ করেন। শোক বার্তায় তিনি মরহুমার রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, ভোলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে সরকারের পক্ষ থেকে মোস্তফা কামালের মা মালেকা বেগমকে একটি বাড়ি দেয়া হয়। পাশাপাশি মৌটুপি গ্রামের নাম পরিবর্তন করে মোস্তফা কামাল নগর রাখা হয়েছে। দীর্ঘ দিন বীর মাতা মালেকা বেগম তার বড় ছেলে ও নাতি নতনিদের সঙ্গে ওই বাড়িতেই বসবাস করেন।

এদিকে, মরহুমার মৃত্যুতে জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব আবদুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহামুদ, ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অহিদুর রহমান গভীর শোক প্রকাশ করেন। শোক বার্তায় তারা মরহুমার রুহের মাগফেরা কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন