বরিশালে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

 

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ এ স্লোগান কে সামনে রেখে বর্তমান সরকার শিক্ষা বিস্তারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা জানি শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা মানুষের অন্যতম মৌলিক অধিকার। যে জাতি যত শিক্ষিত, সেই জাতি তত বেশী সভ্য ও উন্নত।

আজ ৮ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ১২ঘটিকায় জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো বরিশাল এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় কোভিড ১৯ শংকট সাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা। আজকের সাক্ষরতা দিবসের আলোচনা অনুষ্ঠানে জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান এর সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল ড. অমিতাভ সরকার। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার), পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চল বরিশাল প্রফেসর মোঃ মোয়াজ্জেম হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক বৃন্দ, উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মুনিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার বরিশাল মোঃ আনোয়ার হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরিশাল আবদুল লতিফ মজুমদারসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে সাক্ষরতা দিবস উপলক্ষে একটি ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয় পরে অতিথিরা সাক্ষরতার বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন