আক্কেলপুরে যুবদলের পকেট কমিটি বাতিলের দাবীতে ত্যাগী নেতাকর্মীদের বিক্ষোভ ও সংবাদ সম্মেলন।

প্রকাশিত: ১:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

 নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ-

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্দেশ অমান্য করে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা যুবদলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে উপজেলা যুবদলের দায়িত্বে থাকা আহবায়ক আবু সাইদ সোহেল ও যুগ্ম আহবায়ক ওয়ালিউল্লা খাঁন রতন ঘরে বসে একতরফা পকেট কমিটি দেয়াই উপজেলা সহ পাঁচটি ইউনিয়নের পকেট কমিটি বাতিলের দাবীতে উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবদলের আয়োজনে সোমবার (০৭-সেপ্টেম্বর) বিকেলে গোপীনাথপুর ইউপি দলীয় কার্যালয়ের সামনে ত্যাগী নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ ও সংবাদ সম্মেলন করেছে।

 

উপজেলার পাঁচ ইউনিয়ন থেকে আসা পদ বঞ্চিত ত্যাগী নেতাদের উপস্থিতিতে তীব্র নিন্দা জানিয়ে বিক্ষোভ সমাবেশ শেষে সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সুদৃষ্টি কামনা করে আক্কেলপুর উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য মোঃ নাসিফুজ্জামান (এমরান) তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন,

 

আক্কেলপুর থানা যুবদলের একতরফা ও মনগড়া আহ্বায়ক কমিটি প্রকাশ করা হয়েছে। সেই পকেট কমিটি বাতিলের দাবিতে প্রথম থেকেই ত্যাগী নেতাকর্মীরা আন্দোলন চালিয়ে আসছে। ত্যাগী নেতাকর্মীদের দাবির প্রতি সম্মান রেখে কেন্দ্রীয় কমিটি গত ৩/ ৯ /২০২০ইং খ্রিস্টাব্দে জয়পুরহাট জেলার আক্কেলপুর কালাই, ও ক্ষেতলাল থানা যুবদলের কমিটি গঠন বন্ধের নির্দেশনা দিয়েছে। কিন্তু জেলা যুবদলের সভাপতি ও আক্কেলপুর থানা যুবদলের আহবায়ক কমিটি ৫টি ইউনিয়নে ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে কমিটি গঠন করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে। এতে করে পাঁচটি ইউনিয়নের ত্যাগী নেতাকর্মীরা হতাশ ক্ষোভে ফেটে পড়েছে। প্রকাশ থাকে যে রাইকালি ও গোপীনাথপুর ইউনিয়নের প্রতিটি কমিটি গঠনে কেন্দ্রীয় যুবদলের সিদ্ধান্ত অমান্য করে ঘরে বসে তাদের ইচ্ছামতো কমিটি দিয়েছে। গত ২/৯/২০২০ ইং তারিখে কর্মী সভা ডেকে কমিটি গঠন করতে না পেরে ঘরে বসে ২০/০৮ /২০২০ ইং তারিখে স্বাক্ষরিত একটি কমিটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে। এতে প্রমাণ হয় যে তারা সকল ইউনিয়ন কমিটি ঘরে বসে আগেই ঠিক করে রেখেছে। আমরা ত্যাগী নেতাকর্মীরা তাদের একতরফা কার্যক্রমের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যুবদলকে শক্তিশালী করার লক্ষ্যে আক্কেলপুর থানা ও পাঁচটি ইউনিয়নের পকেট কমিটি বাতিলের দাবি জানাচ্ছি। সকল পক্ষের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে হামলা-মামলার শিকার নেতাকর্মীদের দিয়ে আক্কেলপুর থানা ও ইউনিয়ন যুবদলের নতুন কমিটি গঠনের জন্য আকুল আবেদন জানাচ্ছি।এ বিষয়ে আমরা কেন্দ্রীয় যুবদলের আশু হস্তক্ষেপ কামনা করছি।

 

বিস্তারিত আরও আসছে—-