বরিশালে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত 

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২০

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ 

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বলেছেন,নাগরিক হিসেবে আমাদের কিছু দায়িত্ব কর্তব্য আছে।সে দায়িত্বের অংশ হিসেবে সুখী সর্মৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার মহান প্রত্যয়কে সামনে রেখে অনবদ্য ভূমিকা পালন করেছেপুলিশ। প্রতিটা মুহুর্তে পুলিশ মানুষের পাশে থেকে মানুষের নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছে।জনমুখী পুলিশ হিসেবে কাজ করছে।জনমুখী হওয়ার জন্য আন্দোলন করছে পুলিশ।

 

সোমবার ৭ সেপ্টেম্বর বেলা ১১ টায় কাউনিয়া থানায় অনুষ্ঠিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

 

এ সময় তিনি আরও বলেন,সাধারন মানুষের পুলিশি সেবা নিশ্চিত করতে হলে বিটপুলিশিং কার্যক্রমকে জোরদার করতে হবে।দৈনন্দিন সমস্যার ন্যায় সঙ্গত সমাধানের জন্যই আজকের এই ওপেন হাউজ ডের আয়োজন।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন,আমরা মানবিক পুলিশ হওয়ার জন্য কাজ করছি।জনগনের প্রত্যাশা পূরনে কমিউনিটি এবং বিট পুলিশিংয়ের ব্যবস্থা করা হয়েছে।আমরা সুখী ও সমৃদ্ধির সাথে সাথে নিরাপত্তার অধিকার পুরন করতে কাজ করতে চাই।সেবা দাতা ও সেবা গ্রহীতার মধ্য সম্পর্কের সেতু বন্ধন তৈরী করতে চাই।ভুক্তভোগী মানুষের সমস্যার সমাধান দিতে পারাটাই আমাদের সাফল্য।ওপেন হাউজে ডেতে সকল বিষয়ের সমাধান কল্পে আলোচনা করা যায়।এখানে ভুক্তভোগী, আপনাদের মতামত এবং পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ শুনতে চাই।মাদকের সাথে কোন পুলিশ জড়িত থাকলে তাকে ছাড় দেয়া হবেনা।আইনের উর্ধ্বে কেউ নয়,অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য উপ-পুলিশ কমিশনার মোঃ খাইরুল আলম বলেন,ওপেন হাউজ ডে অনুষ্ঠানে সবাই সবার মনের কথা বলতে পারেন। অপরাধ সংত্রান্ত যে কোন সমস্যার সমাধান করার একটি ক্ষেত্র হচ্ছে ওপেন হাউজ ডে। সমাজে চলমান সকল বিষয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন। পুলিশ নিরপেক্ষ ভাবে কাজ করে যাবে।কাউকে কোন বিষয়ে অহেতুক হয়রানি করবেনা।পুলিশকে আন্তরিকতার সাথে কাজ করে জনগনের কাংক্ষিত সেবা নিশ্চিত করতে হবে।আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে প্রত্যন্ত অঞ্চলে মানুষের দোড়গোড়ায় সেবা পৌছে দেয়া। বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে আমরা সকল প্রকার অপরাধ প্রবনতা কমিয়ে আনার মাধ্যমে সমাজে টেকসই নিরাপত্তা বলয় তৈরী করতে পারবো।এর মাধ্যমে আমরা দুর্নীতি ও মাদক মুক্ত একটি সুন্দর সমাজ উপহার দিতে পারবো।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন,কাউনিয়া থানার সহকারী পুলিশ কমিশনার মোঃ আব্দুল হালিম,ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ কমিশনার(দক্ষিন) মাসুদ রানা,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট মাহাবুবুর রহমান মধু, কাউনিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃছগির হোসেন, কাউনিয়া থানার সকল পুলিশ সহ কমিউনিটি পুলিশের সদস্য বৃন্দ।