আক্কেলপুরে ইউএনও’র নিরাপত্তায় আনসার সদস্য মোতায়েন।

প্রকাশিত: ৮:২৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

 নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ

সরকারি সিদ্ধান্তে দেশের অন্যান্য স্থানের ন্যায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনওর) নিরাপত্তায় সশস্ত্র নিরাপত্তারক্ষী (আনসার) মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ইউএনওদের নিরাপত্তায় শুক্রবার রাত থেকেই দায়িত্ব পালন শুরু করেছেন তারা।

 

শনিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আনসার ও ভিডিপি অফিসার তহমিনা বেগম (ভারপ্রাপ্ত)। আনসার ও ভিডিপি মহাপরিচালক রাজশাহী রেঞ্জের নির্দেশ মোতাবেক প্রত্যেক ইউএনও’র জন্য ১০ জন করে নিরাপত্তারক্ষী মোতায়েনের নির্দেশ দেওয়া হলেও, প্রাথমিক ভাবে ৪ জন সশস্ত্র আনসার ও ভিডিপি সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।

 

এ বিষয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসান জানান, প্রাথমিক ভাবে বাসার নিরাপত্তার জন্য ৪ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। পরবর্তীতে শারীরিক নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক আনসার দায়িত্ব পালন করবেন।

 

জানা গেছে, দুর্বৃত্তের হামলায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম গুরুতর আহত হওয়ার পর সরকার সারা দেশের সকল উপজেলা নির্বাহী অফিসারদের নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে শুক্রবার ইউএনওদের সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তা প্রদানের জন্য অঙ্গীভুত সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও ভিডিপির মহাপরিচালক বরাবর নির্দেশ দেয়।