মাদারগঞ্জে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি

জামালপুরে মাদারগঞ্জ উপজেলা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সকাল থেকে দুপুর ৩.০০ পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করা হয়।

জামালপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ও মাদারগঞ্জ রয়েল ফ্রেন্ডশীপ হাসপাতালের যৌথ উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন ।

উদ্বোধন করেন মাদারগঞ্জ পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া কবির। উপস্থিত ছিলেন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ উবায়দুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক, মেলান্দহ পৌরসভার সাবেক মেয়র হাজী দিদার পাশা সহ মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল, মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, বি আর ডিবি চেয়ারম্যান অরুন কুমার সাহা, রয়েল ফ্রেন্ডশিপ হাসপাতালের এম ডি মীর জান্নাতুল ইসলাম সোহেল প্রমুখ।

রেজিস্ট্রিকৃত ১৪৬ জন রোগীর মধ্যে মোট উপস্থিত ১২১ জন রোগী অদ্য সকাল ৯:০০টা থেকে ফ্রি ক্যাম্পের সেবা গ্রহন করেন।
ফ্রি ক্যাম্পের সেবাসমূহ: রক্তচাপ পরিমাণ, ডায়াবেটিস পরীক্ষা, ই.সি.জি, বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ও চিকিৎসা ও গরীব রোগীদের ফ্রি ঔষধ প্রদান।

সুলভে হৃদ রোগ, উচ্চ রক্তচাপ এবং স্ট্রোকের চিকিৎসা প্রদানের লক্ষ্যে বিগত ২০ জানুয়ারি ২০২০ খ্রীঃ তারিখে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ, মিরপুর ঢাকার অধিভুক্ত শাখা হিসাবে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন জামালপুর শাখার উদ্বোধন করা হয়েছে। ইহা একটি অলাভজনক প্রতিষ্ঠান।

নির্ভুল ভাবে রোগ নির্ণয়ের জন্য আমেরিকা, জাপান এবং জার্মানির তৈরি ইটিটি, ডেডিকেটেড ইকো-কার্ডিওগ্রাম, ইসিজি সহ সকল প্রকার সর্বাধুনিক উন্নতমানের প্যাথলজিক্যাল যন্ত্রপাতি দ্বারা সুসজ্জিত ল্যাবরোটরি স্থাপন করা হয়েছে।

এখানে বিশেষজ্ঞ ডাক্তারের ফি মাত্র ৩শ টাকা। ইটিটি, ইকো- কার্ডিওগ্রাম সহ সকল টেস্ট অর্ধেক মূল্যে করা হয়।