সাঘাটা উপজেলায় ভারী বর্ষণ ও বন্যার ঢলে রাস্তা সহ কালভাট ব্যাপক ভাঙ্গন

প্রকাশিত: ৭:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০

মোঃ সাহাবুল ইসলাম সাঘাটা(গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা পাঁচ নং কচুয়া ইউনিয়নে বড়াইকান্দি গ্রামে বন্যা ও ভারী বর্ষণ ঢলে এলজিইডি রাস্তায় ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। এতে ৬ গ্রামের ৭ লাক মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

জানা গেছে, গত বন্যায় টানা ভারী বর্ষণ ও বন্যার ঢলে কালভাট প্লাবিত হয় এতে কচুয়া ইউনিয়নের বরইকান্দি নুর্সের পাড়া কাঠালতলী ওসমানের পাড়া সাহেব বাজার ভন্নতের বাজার সহ বালুয়া গ্রামের ব্যাপক এলাকায় ঢলের পানিতে তলিয়ে যায়। বন্যার পানির প্রবল স্রোতে পানিধার-মুছেগুল এলজিইডি রাস্তায় ব্যাপক স্থানে ভাঙ্গন দেখা দেয়। এতে রাস্তা ও কালভাট ভন্নতের বাজার থেকে বড়াইকান্দি গ্রামের একটি রাস্তা ও একটি কালভার্ট ঢলের পানিতে ভেঙ্গে যায়। এতে ৭ গ্রামের মানুষের যাতায়াত বিঘ্নিত হচ্ছে।

স্কুল শিক্ষার্থীরা

অসহায় ইজিবাইক ড্রাইভাররা নিজেদের পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দেয়ার জন্য ঝুঁকি নিয়েও ভাঙ্গা সড়কে গাড়ি চালিয়েছেন। কিন্তু অতিরিক্ত ভেঙ্গে যাওয়ায় দুই মাস ধরে ইজিবাইকের ড্রাইভাররা ঘরে বসে ছিল। কিন্তু এখন তারা কোন উপায় না পেয়ে তারা সকলেই এই দুর্ভোগ থেকে মুক্তি চাচ্ছেন।

সরেজমিনে গেলে এলাকার বাসিন্দারা জানান, গুরুত্বপূর্ণ এ রাস্তার বিভিন্ন জায়গায় ভাঙ্গন দেখা দেয়ায় বড়াইকান্দি ও কাঠালতলী গ্রামের খেটে খাওয়া রিক্সা ভ্যান ও লোকজন উপজেলা সদরে যাতায়াত করতে পারছেন না।

এলাকাবাসীর দাবি দ্রুত রাস্তা সহ কালভার্টটি মেরামত করা।