নতুন নিয়ম নিয়ে আসছে সোস্যাল মিডিয়া ফেসবুক৷

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

বরিশাল জেলা প্রতিনিধি:

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে যে, প্রত্যেক ইউজার মেসেঞ্জারে নতুন প্রাইভেসি-গোপনীয়তা নিয়ন্ত্রণ করতে পারবে৷ যা ইউজারকে পাঠানো মেসেজ নিয়ন্ত্রণ করার সুবিধা দেবে। এতে করে ইউজার নিজের পছন্দ ও চাহিদা মুতাবেক কল ও মেসেজ আদান প্রদানের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন ইউজার নিজেই।

আরো পরুন ………..

ফেসবুক কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, বহুল প্রচলিত ইনস্টাগ্রামে বর্তমানে চালু থাকা যে সব ফিচার রয়েছে তার মতোই ফেসবুকে নিউ ও নতুন নতুন ফিচার মেসেঞ্জারে অ্যাড-যুক্ত করা হবে।

ফেসবুকে ফ্রেন্ড নয়, এমন অজ্ঞাত কেউ মেসেঞ্জারে কোনো ছবি সেন্ড করলে তা অটোমেটিং ঝাপসা ও অস্পষ্ট যে দেবে ফেসবুক। এতে করে অনাকাঙ্ক্ষিত ব্যক্তির নিকট থেকে ফেসবুকে ছবি বা মেসেজ পাঠিয়ে বিব্রত করা বন্ধ হবে।

ফেসবুক মেসেঞ্জার লক করার জন্য চালু হচ্ছে ‘আ্যাপ লক’ এতে মেসেঞ্জার চ্যাটে আরেক স্তরের নিরাপত্তা পাওয়া যাবে৷ বাঁচা যাবে বিরক্তিকর চ্যাটিং থেকে৷

এ ‘আ্যাপ লক’ এর মাধ্যমে মেসেঞ্জার চ্যাট লক করে রাখতে পারবে ব্যাবহারকারী । শুধু তাই নয়, মেসেঞ্জারে ইন্টার বা ঢুকতে হলে ফেস অথবা ফিঙ্গার প্রিন্ট দিয়ে ইন্টার করতে হবে। শিগগিরই অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে এ সুবিধা যুক্ত হবে।