ভোলায় কোস্ট ট্রাস্টের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত॥

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

বেসরকারী উন্নয়নমূলক সংস্থা কোস্ট ট্রাস্টের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে কোস্ট ট্রাস্ট ভোলা আঞ্চলিক কার্যালয়ে জাতীয় পতকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

শনিবার(১৫ আগষ্ট) সকাল ৯ ঘটিকার কোস্ট ট্রাস্ট ভোলা ব্যবস্থাপনা ও প্রশিক্ষন কেন্দ্র হল রুমে আলোচনা, দোয়া ও মিলাদ মাওফিলের আয়োজন ও বৃক্ষ রোপন কার্যক্রমের শুভ উদ্ভোধন করা হয়। এর আগে সকাল ৮টায় কোস্ট ট্রাস্টের পরিচালক তারিক সাঈদ হারুনের নেতৃত্বে একটি শোক র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করেন। র‌্যালী শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

আলোচনায় প্রধান অতিথি জনাব তারিক সাঈদ হারুন বলেন বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব। কেননা একটি জাতিরাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনিই। যতদিন এ রাষ্ট্র থাকবে ততদিন অমর তিনি আমাদের মাঝে। তিনি বলেন বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত হয়েছিলো গোটা দেশ।

ভোলা ব্যবস্থাপনা ও প্রশিক্ষণ কেন্দের টিম লিডার মোঃ মিজানুর রহমানের সঞ্চালনে আলোচনায় আরো উপস্থিত ছিলেন, কোস্ট ট্রাস্টের সিনিয়র কর্মকর্তা মোঃ ফিরোজ আলম, ভোলার আঞ্চলিক সমন্বয়কারী মোঃ আবদুর রব সহ প্রমুখ।

ক্যাপশনঃ জাতীয় শোক দিবসে আলোচনা ও বৃক্ষ রোপন।

 

মোঃ আরিফ তজুমদ্দিন প্রতিনিধি।