আ’লীগ নেতার কাণ্ডে কলেজ অতিষ্ট দাবি শিক্ষক-কর্মচারীর

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ
১৯৯৪ সালে প্রতিষ্ঠিত ফিলিপনগর মরিচা ডিগ্রি কলেজ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার একটি শিক্ষাপ্রতিষ্ঠান। যেখানে গত ১০ বছর ধরে সভাপতির দায়িত্বে আছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন। গেল ঈদুল আযহায় সভাপতির অসহযোগিতাপূর্ণ আচরণে কলেজটির শিক্ষক-কর্মচারীরা উৎসব ভাতা না পাওয়াকে কেন্দ্র করে উঠে এসেছে সভাপতি শরীফ উদ্দিন রিমন কে নিয়ে নানা অভিযোগ।

ঈদের আগে উৎসব ভাতা তোলার জন্য সভাপতির কাছে সাক্ষর চাওয়া হলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলেছেন জানিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর একটি চিঠিও পাঠিয়েছেন পিএম কলেজ নামে পরিচিত কলেজটির অধ্যক্ষ আব্দুল মান্নান।

চিঠিতে সভাপতি কর্তৃক নিয়োগ বাণিজ্যসহ কলেজ কেন্দ্রীক নানা অনৈতিক বাণিজ্যের কথা উল্লেখ করা হয়েছে। এছাড়া, রাজনৈতিক ক্ষমতাকে পুঁজি করে বিভিন্ন সময়ে কলেজের বিভিন্ন জনের সাথে অশালীন আচরণ ও হুমকি-ধামকি দেয়ার কথাও উল্লেখ করা হয়েছে অধ্যক্ষ সাক্ষরিত বর্ননায়,যেখানে সাক্ষর সংযুক্তি করা হয়েছে কলেজের ৫৮ জন স্টাফের।

সহকারী অধ্যক্ষ আব্দুস সালাম, তথ্য প্রযুক্তি বিভাগের পরিদর্শক শফিউল ইসলাম সহ আরও কয়েকজন কলেজ পরিচালনা কমিটির সভাপতি শরীফ উদ্দিন রিমনের অসহযোগীতার কারনে উৎসব ভাতা না পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সুত্রে পাওয়া আরেক অডিও বার্তায় সভাপতি শরীফ উদ্দিন রিমন খবরে ব্যবহার যোগ্য নয় এমন ভাষা ব্যবহার করে কলেজ সংশ্লিষ্ট আরেক জনকে মারধরের হুমকি দিচ্ছেন বলে পাওয়া যায়।

সপ্তায় একবার করে মারারও হুমকি দিয়ে কথা বলেন প্রিন্সিপাল আব্দুল মান্নান কে।

তবে, হুমকির অভিযোগ থাকলেও এবিষয়ে আইনের আশ্রয় না নেয়া প্রসঙ্গে অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, সভাপতি রাজনৈতিক ভাবে ক্ষমতাধর হওয়ায় আইনের আশ্রয় নেয়া হয়নি।

সভাপতি শহরে থাকেন, কলেজের কোন খোঁজ খবরও রাখেন না মন্তব্য করে এমএলএসএস মিজানুর রহমান শরীফ উদ্দিন রিমনের প্রশ্নবিদ্ধ আচরণের বিবরণ দেন।

আগামী ২৬ সেপ্টেম্বর এই কমিটির মেয়াদ শেষ হতে যাচ্ছে,তার আগেই সম্ভব হলে সভাপতি প্রত্যাহার সংক্রান্ত উদ্যোগ নিতে উর্ধতনদের কাছে আবেদন জানিয়েছেন অধ্যক্ষ। আর এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন অধ্যক্ষ নিজেই।

শরীফ উদ্দিন রিমন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ প্রসঙ্গে তাঁর বক্তব্যের জন্য টেলিফোনে যোগাযোগ করে তাঁকে পাওয়া সম্ভব হয়নি।

ফিলিপনগর মরিচা ডিগ্রি কলেজে নিয়োগ বাণিজ্যের জনশ্রুতি বেশ পুরনো। বর্তমান অধ্যক্ষ আব্দুল মান্নানও শরীফ উদ্দিন রিমনের সুসম্পর্কের ব্যাক্তি ছিলেন, এমনকি তাঁর নিয়োগেও এই সভাপতির বিশেষ অবদানের কথা ছড়িয়ে আছে সংশ্লিষ্টদের মধ্যে।

তবে, অনিয়ম অসহনীয় মাত্রায় পৌঁছালে এসব নিয়ে গুঞ্জন শুরু হয় বলে মন্তব্য অনেকের।